২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চট্টগ্রাম জিপিওতে গ্রাহকের ৩০ কোটি টাকা আত্মসাৎ

৪ জন সাসপেন্ড : ২২ জনকে বদলি
-

২০২০ সালে শনাক্ত হওয়া ৩০ কোটি টাকা আত্মসাতের ঘটনায় চট্টগ্রাম জেনারেল পোস্ট অফিসের (জিপিও) আরো দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ নিয়ে বরখাস্ত হলেন ৪ জন। গেল সপ্তাহের শেষের দিকে ওই দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত এবং ২২ জনকে বদলি ও পদায়ন করা হয়।
সর্বশেষ বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন- সহকারী পোস্ট মাস্টার টিআই সাইফুল ইসলাম, সহকারী পোস্ট মাস্টার নিপুল তাপস বড়ুয়া। এর আগে ২০২০ সালে ওই ঘটনায় সহকারী পোস্ট মাস্টার নুর মোহাম্মদ ও সরোয়ার আলমকে আটক করা হয়। পরে তাদের বরখাস্ত করে জিপিও কর্তৃপক্ষ।
জিপিও পোস্ট মাস্টার জেনারেল ড. নিজাম উদ্দিন সাংবাদিকদের জানিয়েছেন, ২০২০ সালে জিপিওতে আমানত থাকা গ্রাহকের প্রায় ৩০ কোটি টাকার অনিয়ম ধরা পড়ে। কিছু কর্মকর্তারা জিপিওতে নামে-বেনামে হিসাব খুলে গত পাঁচ বছরে গ্রাহকের কাছ থেকে এসব টাকা আত্মসাৎ করে। ২০২০ সালের ২৪ নভেম্বর জালজালিয়াতির মাধ্যমে চট্টগ্রাম জিপিওর ৩ কোটি ৭৮ লাখ ৩৯ হাজার ২৫০ টাকা আত্মসাতের অভিযোগে জিপিও চট্টগ্রামের মো: রফিকুল ইসলাম, শামীম, ওয়াহিদুল আলম, মশহুদা বেগম, আহমেদ নুর ও তসলিমা বেগম নার্গিসের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ঘটনার পর জিপিও কর্তৃপক্ষ তদন্তে নেমে সহকারী পোস্ট মাস্টার টিআই সাইফুল ইসলাম ও সহকারী পোস্ট মাস্টার নিপুল তাপস বড়ুয়ার সংশ্লিষ্টতা পায়। ফলে তাদেরকে বরখাস্ত করা হয়।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল