২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফুলপুরে নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে মাইক্রোবাস : নিহত ৮

-

ময়মনসিংহের ফুলপুরে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেলে নারী ও শিশুসহ ৮ জন নিহত হয়েছেন। এ ছাড়া জয়পুরহাটে ভটভটি উল্টে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।
ময়মনসিংহ অফিস ও ফুলপুর সংবাদদাতা জানান, ময়মনসিংহের ফুলপুরে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আটজন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে ময়মনসিংহ-শেরপুর সড়কের ফুলপুর উপজেলার বাসাটি নামকস্থানে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই এক শিশু, পাঁচজন নারী ও দুইজন পুরুষ নিহত হন। স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় চারজনকে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। হতাহত সবাই নিকট-আত্মীয় এবং ময়মনসিংহ জেলার গফরগাঁও, ভালুকা ও তারাকান্দা উপজেলার বাসিন্দা। তারা শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার বারোমারিতে হাসান আলী নামে তাদের এক আত্মীয়ের নামাজে জানাজায় শরিক হওয়ার উদ্দেশ্যে যাচ্ছিলেন।
ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী জানান, ময়মনসিংহের গফরগাঁও ও ভালুকা থেকে ১৪ জন যাত্রীসহ একটি মাইক্রোবাস শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার বারোমারি যাওয়ার পথে সকাল পৌনে ৮টার দিকে ময়মনসিংহ-শেরপুর সড়কের ফুলপুর উপজেলার বাসাটি নামকস্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে ডুবে যায়। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে এসে উদ্ধার কাজ শুরু করেন। খবর পেয়ে ফুলপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় মাইক্রোবাসসহ এক শিশু, পাঁচজন নারী ও দুইজন পুরুষের লাশ উদ্ধার করে। নিহতরা হলেনÑ গফরগাঁও উপজেলার আঠারোদানা গ্রামের এলাহি বক্সের স্ত্রী রেজিয়া খাতুন (৭০), ছেলে রতন মিয়ার স্ত্রী লিপা খাতুন (২৫), রতনের শিশুকন্যা বুলবুলি (১০), মশাখালী গ্রামের হাফিজ উদ্দিনের স্ত্রী পারুল বেগম (৪৫) ও ভাতুরি গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে শামসুল হক (৫৫), ভালুকা উপজেলার বিরুনিয়া গ্রামের শাহজাহান মিয়ার স্ত্রী বেগম (৩০), তারাকান্দা উপজেলার দাদরা গ্রামের নবী হোসেন (৩০) ও সামমুন শেখের স্ত্রী মিলন (৬০)। মুমূর্ষু অবস্থায় জীবিত উদ্ধারকৃতরা হলেন, গফরগাঁও উপজেলার আঠারোদানা গ্রামের এলাহি বক্সের ছেলে রতন মিয়া (৫৩), মশাখালী গ্রামের মৃত উসমানের ছেলে হাবিব (৫৫), ভালুকা উপজেলার বাকশিবাড়ি গ্রামের মিলনের ছেলে মিজান (২৮), রাজৈ গ্রামের আবুল কালামের ছেলে রাজু (২৭), চান মহনের ছেলে শারফুল (৩৬) ও শাহজাহান (৪০)। তাদেরকে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। মাইক্রোবাসটি কোনো বাস অথবা ট্রাককে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা খেয়ে পুকুরে পড়ে ডুবে যায় বলেও আশঙ্কা করছেন তিনি।
এ দিকে দুর্ঘটনার পর দুর্ঘটনাস্থলে শতশত মানুষ ভিড় করে। এতে যানবাহন চলাচল ব্যাহত হয়। দুর্ঘটনায় নিহতদের স্বজনদের আহাজারিতে ফুলপুরে শোকাবহ পরিস্থিতির সৃষ্টি হয়।
গত ৮ আগস্ট ময়মনসিংহের মুক্তাগাছায় বাসের চাপায় মা-মেয়েসহ সিএনজি অটোরিকশার সাতজন যাত্রী নিহত হন। ৫ আগস্ট নেত্রকোনা জেলার মদন উপজেলার মিনি কক্সবাজার খ্যাত উচিতপুরে ট্রলারডুবিতে ময়মনসিংহের ১৮ জন মারা যান।
ভটভটি উল্টে ব্যবসায়ীর মৃত্যু
জয়পুরহাট সংবাদদাতা জানান, জয়পুরহাটের আক্কেলপুরে ভটভটি উল্টে হাসান আলী বাবু (৪৫) নামে এক গরু ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিনি পৌর সদরের বেলকুন্ডি গ্রামের ইসমাইল সরদারের ছেলে। দুর্ঘটনায় আরো ৩ জন গরু ব্যবসায়ী গুরুতর আহত হয়েছেন।
নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার সকালে গরু ব্যবসায়ী হাসান আলী বাবু ৫ জন সহযোগীসহ ভটভটিতে জয়পুরহাট জেলার পাঁচবিবি গরুর হাটের উদ্দেশে রওনা হন। পথে উপজেলার আক্কেলপুর-জয়পুরহাট সড়কের মাতাপুর চারমাথা নামক স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি বাইসাইকেলকে সাইড দিতে গেলে রাস্তার পাশে ভটভটি উল্টে যায়। এতে মাথায় প্রচণ্ড আঘাত পেয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
নিহতদের বাড়িতে মাতম
ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, আত্মীয়ের লাশ দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ভালুকার ৩ ও গফরগাঁয়ের ৫ জনের বাড়িতে চলছে শোকের মাতম। নিহতদের লাশ বিকেলে তাদের নিজ গ্রামে পৌঁছলে এক হৃদয়বিদারক অবস্থার সৃষ্টি হয়। নিহতদের লাশ একনজর দেখতে ছুটে আসেন এলাকার শত শত নারী-পুরুষ। এ সময় স্বজনদের কান্না ও আহাজারিতে এলাকার বাতাস ভারী হয়ে উঠে।


আরো সংবাদ



premium cement
পদ্মার ভাঙনে ভিটেমাটি হারিয়েছে ২ শতাধিক পরিবার দেশে বুদ্ধিভিত্তিক বিপ্লব সাধনে সকলকে প্রস্তুত থাকতে হবে : আব্দুর রহমান মূসা বগুড়ায় আবারো অবৈধ পটকা তৈরি, বিস্ফোরণে উড়ে গেছে ঘরের চাল শান্তর ফিফটি, ৩৫৭ রানে পিছিয়ে থেকে দিন শেষ করলো বাংলাদেশ হিটলার মুসোলিনের চেয়েও ভয়ঙ্কর ছিল হাসিনা : মোয়াজ্জেম হোসেন হেলাল পতিত আ’লীগ সরকারের কবল থেকে ভিক্ষুকরাও রেহায় পায় নাই : জামায়াত আমির নতুন সংবিধান তৈরিতে সবার অংশগ্রহণ ও কনসেন্ট নিশ্চিত করার দাবি নতুন করে যেভাবে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সংঘর্ষের কারণে খাগড়াছড়ি ও রাঙামাটিতে মোবাইল ব্রডব্যান্ড পরিষেবা ব্যাহত : বিটিআরসি তালতলীতে জামায়াতে ইসলামীর সিরাতুন্নবী সা: আলোচনা ও কর্মী সম্মেলন বিলাসবহুল আবাসনে ৬ হাজার কোটি টাকার বেশি ব্যয় সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের

সকল