২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬
`

সার্কের স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করবো

নেপালী রাষ্ট্রদূতের সাথে বৈঠকে ফখরুল
বিএনপি নেতাদের সাথে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ : নয়া দিগন্ত -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে সাক্ষাৎ করেছেন ঢাকাস্থ নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি। গতকাল সকালে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় রাষ্ট্রদূতের সাথে ছিলেন ডেপুটি চিফ অব মিশন মিস ললিতা সিলওয়াল। বিএনপি মহাসচিবের সাথে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ।
বৈঠকের পর আমির খসরু বলেন, নেপালের সাথে আমাদের সম্পর্ক দীর্ঘদিনের। দ্বিপক্ষীয় ও আঞ্চলিক সহযোগিতা ও সম্ভাবনার নানা বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। তিনি বলেন, গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে নেপালের সাথে আমাদের সম্পর্ক সুদৃঢ় করতে চাই। মানবাধিকার, সুশাসন, দ্বিপক্ষীয় ও আঞ্চলিক সম্পর্কে এর প্রতিফলন আমরা আগামীদিনগুলোতে দেখতে চাই। তিনি বলেন, দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা-সার্ক নিয়ে আলোচনা হয়েছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সার্ক নিয়ে যে স্বপ্ন ছিল, সেই জায়গায় আমরা নিয়ে যেতে পারিনি। নেপালের রাষ্ট্রদূতও মনে করছেন যে, দক্ষিণ এশিয়ার ভালো সম্ভাবনা ছিল। সার্ককে নিয়ে যে স্বপ্ন ছিল সেটা আমরা পুরোপুরি বাস্তবায়ন করতে পারিনি। আমরা ভবিষ্যতে সেটা করার চেষ্টা করব।
খসরু বলেন, দক্ষিণ এশিয়ার উন্নয়নের জন্য, জনগণের সাথে জনগণের উন্নয়নের জন্য, অর্থনৈতিক উন্নয়নের জন্য, যাতায়াতের জন্য একে অপরকে সহযোগিতা করার যে সুযোগ আছে, সম্ভাবনা আছে, সেটা আমরা সবাই মিলে সঠিক জায়গায় নিয়ে যাওয়ার ব্যাপারে কাজ করব। এটা নিয়ে আলোচনা হয়েছে।
নেপালের হাইড্রোইলেক্টিক বিদ্যুৎ বাংলাদেশে কিভাবে আনা যায় তা নিয়েও আলোচনা হয়েছে বলে জানান আমীর খসরু।


আরো সংবাদ



premium cement
পাচারের অর্থ ফেরাতে কাজ শুরু নতুন বাংলাদেশ বিনির্মাণে সব ধরনের সহযোগিতা করবে সৌদি সরকার আওয়ামী লীগসহ ১১টি রাজনৈতিক দল বন্ধে সারজিস-হাসনাতের রিট হাসিনার বিরুদ্ধে মানবতাবিরোধী শতাধিক অপরাধের অভিযোগ সার্কের স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করবো ইরান সব অস্ত্র দিয়ে ইসরাইলি হামলার জবাব দেবে ২৮ অক্টোবর মানবতাবিরোধী অপরাধের নিকৃষ্টতম দিন : ডা: শফিক সমালোচনার মধ্যেই চট্টগ্রামে আজ শুরু দ্বিতীয় টেস্ট রাজনৈতিক ছত্রছায়ায় ভিডিপিতে অস্থিরতা তৈরির পাঁয়তারা চলছে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী ব্যাকটেরিয়া ধ্বংস করতে সক্ষম আমের বীজ সাদ্দাম-ইনানসহ ছাত্রলীগের ২২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সকল