২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

জনগণ বিভক্ত জাতি দেখতে চায় না : ডা: শফিক

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, ফ্যাসিবাদ থেকে মুক্তির আন্দোলনের কোনো একক মাস্টারমাইন্ড নেই। দেশের মানুষ আন্দোলনে শামিল হয়েছিল। আন্দোলনের নেতৃত্বের কৃতিত্ব যুবসমাজের। যাদের জীবনের বিনিময়ে আমরা জুলুম থেকে মুক্তি পেয়েছি সে বীর শহীদদেরকে জামায়াতে ইসলামী দলীয়ভাবে বিবেচনা করে না। তারা জাতীয় বীর। তিনি আরো বলেন, জনগণ বিভক্ত জাতি দেখতে চায় না। তারা ঐক্যবদ্ধ বাংলাদেশ দেখতে চায়। আমরাও দলমতের ঊর্ধ্বে উঠে জাতীয় ঐক্যের ভিত্তিতে একটি সুন্দর বাংলাদেশ গড়তে চাই। দলমতের ভিন্নতা থাকলেও দেশের জন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে। ৫ আগস্টের পটপরিবর্তনের পর বহু আগাছা-পরগাছা মাথা চাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। এদেরকে প্রতিহত করতে হবে।
গতকাল বাংলাদেশ জামায়াতে ইসলামী বগুড়া শহর ও জেলা শাখার রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঐতিহাসিক আলতাফুন্নেছা খেলার মাঠে আয়োজিত সম্মেলনে সভাপতিত্ব করেন জামায়াতে ইসলামী বগুড়া শহর আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল। বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্য শাহাবুদ্দিন ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহসভাপতি গোলাম রব্বানী। আরো বক্তৃতা করেন বগুড়া অঞ্চলের টিম সদস্য মাওলানা আব্দুর রহীম ও অধ্যাপক নজরুল ইসলাম, জয়পুরহাট জেলা আমির ডা: ফজলুর রহমান সাঈদ, সিরাজগঞ্জ জেলা আমির মাওলানা শাহীনুর আলম, বগুড়া পশ্চিম জেলা আমির অধ্যক্ষ মাওলানা আব্দুল হক সরকার, পূর্ব জেলা আমির অধ্যাপক নাজিম উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বগুড়া শহর সেক্রেটারি আ স ম আব্দুল মালেক, পূর্ব জেলা সেক্রেটারি মওলানা মানসুরুর রহমান ও পশ্চিম জেলা সেক্রেটারি মঞ্জুরুল ইসলাম রাজু। সম্মেলনে নবনির্বাচিত বগুড়া শহর আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল ও বগুড়া জেলা আমির অধ্যক্ষ মাওলানা আব্দুল হক সরকারকে জামায়াত আমির শপথবাক্য পাঠ করান।
চিকিৎসকদের সাথে মতবিনিময় : জামায়াত আমির দুপুরে স্থানীয় একটি অভিজাত হোটেলে ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ) বগুড়া জেলা শাখা আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য দেন। এ সময় তিনি একটি সুখী সমৃদ্ধশালী ঘুষ, দুুর্নীতিমুক্ত মানবিক দেশ গড়তে চিকিৎসকদের এগিয়ে আসার আহ্বান জানান। এনডিএফ বগুড়া জেলা শাখার সভাপতি ডা: লিয়াকত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন জামায়াতের রংপুর অঞ্চল টিম সদস্য ডা: আব্দুর রহিম সরকার, এনডিএফ রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা: রেজাউল করিম, সাধারণ সম্পাদক ডা: মাহাবুবর রহমান সরকার, উপদেষ্টা ডা: এ এইচ এম মুশিহুর রহমান, ডা: সোলায়মান, ডা: মুসা আল মনছুর বক্তব্য দেন।
সংবিধান মেনে ৫ আগস্টের গণ-অভ্যুত্থান হয়নি : অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার : জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, সংবিধান মেনে ৫ আগস্টের গণ-অভ্যুত্থান হয়নি। সব কিছুতে সংবিধানের দোহাই দিয়ে কোনো লাভ হবে না। তিনি আরো বলেন, আওয়ামী লীগের প্রেতাত্মারা এখনো প্রশাসন ও রাষ্ট্রের সব গুরুত্বপূর্ণ পদে বসে আছে। এসব প্রেতাত্মারা নতুনভাবে সরকারকে বিপদে ফেলতে নানান রকম কূটকৌশল অবলম্বন করছে, পাশাপাশি তারা সংবিধানের দোহাই দিচ্ছে। তাদের এ কূটকৌশল এ দেশের ছাত্র-জনতা মেনে নেবে না। সংবিধানের দোহাই দিয়ে কোনো লাভ হবে না।
গতকাল শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে জামায়াতে ইসলামী শরীয়তপুর জেলা আয়োজিত রুকন (সদস্য) সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শরীয়তপুর জেলা আমির মাওলানা আবদুর রব হাশেমীর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা নায়েবে আমির কে এম মকবুল হোসাইন। আরো বক্তৃতা করেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ফরিদপুর অঞ্চল পরিচালক আজহারুল ইসলাম প্রমুখ। উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা জামায়াতের সাবেক আমির সিরাজুল হক মুন্সী ও মাওলানা নূরুল হক, কামরাঙ্গীনচর থানা জামায়াতের আমির মুজিবুর রহমান খান, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট নিজাম উদ্দিন। সঞ্চালনায় ছিলেন মাওলানা মাসুদুর রহমান।
মেহেন্দীগঞ্জ ফোরাম : জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলাল বলেছেন, ২০০৬ সালের ২৮ অক্টোবর থেকে আওয়ামী লীগ দেশ নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়। পরে তারা ভারতের মদদে ২০০৯ সালে প্রশ্নবিদ্ধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে। ক্ষমতা দখলের পর আওয়ামী লীগ বাংলাদেশকে কারাগারে পরিণত করে। আওয়ামী লীগের সেই কারাগার ছাত্র-জনতা বিপ্লবের মাধ্যমে ভেঙে দিয়ে নতুন বাংলাদেশ গঠনের স্বপ্ন দেখে। ছাত্র-জনতার স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে হলে ইসলামী রাষ্ট্রের বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, এ জন্য ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠায় প্রত্যেক নাগরিককে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা পালন করতে হবে।
শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। মেহেন্দীগঞ্জ ফোরামের সভাপতি মো: আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: ছগির বিন সাঈদের সঞ্চালনায় সমাবেশে বরিশাল জেলা আমির মাওলানা আব্দুল জব্বারসহ নেতৃবৃন্দ বক্তৃতা করেন।
ঢাকা মহানগরী উত্তর : ২৮ অক্টোবরের পৈশাচিক হত্যাকাণ্ডের মাধ্যমে আওয়ামী- বাকশালীরা তাদের হত্যার রাজনীতিতে নতুন মাত্রা যোগ করে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জাতিসত্তার মর্মমূলে আঘাত করেছিল বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন। গতকাল রাজধানীর মিরপুরস্থ রূপনগর কমিউনিটি সেন্টারে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর উত্তর থানা শাখা আয়োজিত এক সহযোগী সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। থানা আমির মনিরুল ইসলাম মৃধার সভাপতিত্বে এবং সেক্রেটারি রফিকুল ইসলাম রিমনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য, ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ও মিরপুর জোন পরিচালক মাহফুজুর রহমান। বক্তৃতা করেন শাহ আলী থানা আমির ডা: মাঈন উদ্দিন ও থানা নায়েবে আমির বিশিষ্ট শিাবিদ এম এম লিয়াকত আলী প্রমুখ।


আরো সংবাদ



premium cement