২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক মেয়র তাপসকে দুদকে তলব

-

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গতকাল বৃহস্পতিবার দুদকের উপপরিচালক মনিরুল ইসলামের সই করা চিঠিতে তাকে আগামী ৩ নভেম্বর দুদকে হাজির হতে বলা হয়। চিঠি তার রাজধানীর বনানীর বাসার ঠিকানায় পাঠানো হয়েছে।
দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো: আকতারুল ইসলাম জানান, আগামী ৩ নভেম্বর বেলা ১১টায় হাজির হয়ে শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে থাকা অভিযোগের বিষয়ে বক্তব্য জানাতে বলা হয়েছে। নির্ধারিত তারিখে হাজির হয়ে বক্তব্য উপস্থাপনে ব্যর্থ হলে অভিযোগের বিষয়ে তার কোনো বক্তব নেই বলে গণ্য করা হবে।
চৌধুরী নাফিজ সরাফাতকে দুদকে তলব : এ দিকে অর্থপাচারের অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাতকে তলব করেছে দুদক। বুধবার দুদকের মানি লন্ডারিং শাখার উপপরিচালক মাসুদুর রহমানের সই করা এক চিঠিতে তাকে তলব করা হয়।
অর্থপাচারের বিষয়ে দেয়া চিঠিতে বলা হয়, পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত ও অন্যদের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে গ্রাহকের সঙ্গে প্রতারণা ও নিজেদের মাধ্যমে একে-অপরের যোগসাজশে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও অর্থপাচারের অভিযোগ রয়েছে।
এসব অভিযোগের বিষয়ে অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের জন্য দুদকের উপপরিচালক মো: মোস্তাফিজুর রহমান, উপপরিচালক মো: মাসুদুর রহমান এবং উপসহকারী পরিচালক মুহাম্মদ রাকিব উদ্দিন মিনহাজের নেতৃত্বে তিন সদস্যের অনুসন্ধান টিম গঠন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement