১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

এ দেশের সবার সমর্থন রয়েছে ফিলিস্তিনের প্রতি : ডা: শফিক

ডা: শফিকুর রহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান : নয়া দিগন্ত -


জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের দল-মত-নির্বিশেষে সব মানুষের সমর্থন রয়েছে। ফিলিস্তিনের জন্য আমাদের দোয়া, ভালোবাসা, সহযোগিতা, সমর্থন রয়েছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে। আমরা চাই ফিলিস্তিন একটি জাতি রাষ্ট্র হিসেবে পূর্ণ স্বাধীনতা নিয়ে বিশ্বের বুকে দাঁড়াক।
গতকাল বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদান বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় অফিস পরিদর্শনে আসেন ও সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সময় এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে জামায়াত আমির এ কথা বলেন। ডা: শফিকুর রহমান আরো বলেন, সারা বিশ্বের মুসলিম দেশের মতো ফিলিস্তিনের সাথে আমাদের চিরদিনের আন্তরিক সম্পর্ক বিদ্যমান এবং এ সম্পর্ক সামনে অটুট থাকবে, ইনশা আল্লাহ। বহু দিন ধরে এবং এই মুহূর্তে ফিলিস্তিন একটি নির্যাতিত দেশ। তাদের ওপর অমানবিক নির্যাতন চলছে। দিনের পর দিন শহীদের সংখ্যা বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের দল-মত-নির্বিশেষে সব মানুষের সমর্থন রয়েছে। ফিলিস্তিনের জন্য আমাদের দোয়া, ভালোবাসা, সহযোগিতা, সমর্থন রয়েছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে। আমরা চাই ফিলিস্তিন একটি জাতি রাষ্ট্র হিসেবে পূর্ণ স্বাধীনতা নিয়ে বিশ্বের বুকে দাঁড়াক। কারণ এই জায়গাটা হচ্ছে অসংখ্য নবী-পয়গাম্বরদের স্মৃতি-বিজড়িত স্থান। মুসলমানদের প্রথম কিবলা বাইতুল মুকাদ্দাস এই মাটিতেই রয়েছে। ফিলিস্তিনের বঞ্চিত, ক্ষতিগ্রস্ত ভাইবোনদের প্রতি আন্তরিক ভালোবাসা, শ্রদ্ধা ও সহমর্মিতা জ্ঞাপন করছি। ফিলিস্তিনে যারা নিহত হয়েছেন আল্লাহ তাদের শহীদ হিসেবে কবুল করুন এবং আহতদের মহান রব সুস্থতার নিয়ামত দান করুন। ফিলিস্তিনের দুর্দশাগ্রস্ত সব জনগণের প্রতি আমাদের দোয়া, ভালোবাসা, সহযোগিতা ও সমর্থন ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশা আল্লাহ।

ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদান বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমানের সাথে সাক্ষাৎ হওয়ায় আমি নিজেকে ধন্য মনে করছি। ফিলিস্তিন বিশেষ করে গাজা উপত্যকার প্রতি বাংলাদেশের জনগণের অর্থবহ ভালোবাসা, সমর্থন ও সহযোগিতার জন্য আমি ফিলিস্তিনের জনগণের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সেই সাথে আমি ফিলিস্তিনের রাষ্ট্রদূত হিসেবে আশা প্রকাশ করছি, ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলাদেশ বিশেষ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর অর্থবহ সমর্থন, সাহায্য, সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে, ইনশা আল্লাহ।
এ সময় জামায়াতে ইসলামীর পক্ষে উপস্থিত ছিলেন নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান, ডা: সৈয়দ আব্দুল্লাহ মোঃ তাহের ও মাওলানা আনম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম, মাওলানা রফিকুল ইসলাম খান, মাওলানা আবদুল হালিম ও অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আবদুর রব, অধ্যক্ষ মুহাম্মদ শাহাবুদ্দিন ও অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মো: সেলিম উদ্দিন এবং কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন।

ভাষানটেকে ১৫০ জনকে সাদাছড়ি দিলো জামায়াত : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠিত হলে জনগণ তার ন্যায্যঅধিকার ফিরে পাবে। জনগণ দেশ পরিচালনার দায়িত্ব জামায়াতের হাতে অর্পণ করলে সমাজের পিছিয়ে পড়া মানুষ এবং দৃষ্টিহীন পরিবারের সদস্যদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করে নতুন দৃষ্টান্ত স্থাপন করা হবে।
বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে মঙ্গলবার বিকেলে রাজধানীর ভাষানটেক থানায় বিনামূল্যে সাদাছড়ি উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগরী উত্তর জামায়াতের মজলিসে শূরা সদস্য ও ভাষানটেক থানা আমির ডা: মো: আহসান হাবীবের সভাপতিত্বে এবং থানা সমাজকল্যাণ বিভাগের সভাপতি মো: ইকবাল হোসেন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, হিলফুল ফুজুল প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি অন্ধ হাফেজ নাজমুল হাসান, যুব বিভাগের সভাপতি আবুল কাশেম মজুমদার, মাওলানা মাহতাব হোসাইন, ফারুক হোসেন, সাইদ মিয়া, মাহবুব আলম সোহেল, সিরাজুল ইসলাম, মুনির হোসেন, ইয়াসিন প্রমুখ। অনুষ্ঠানে ১৫০ জনকে সাদাছড়ি প্রদান করা হয়।


আরো সংবাদ



premium cement