১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

সরকারের উপদেষ্টারা যেন ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়ন না করেন : ডা: শফিক

জামায়াতে ইসলামীর নেতাদের সাথে সাক্ষাৎ করেন ঢাকাস্থ অস্ট্রেলিয়ার হাইকমিশনার : নয়া দিগন্ত -


বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার জনগণের সরকার। এ সরকারের কাছে মানুষের প্রত্যাশা অনেক। এজন্য সরকারের উপদেষ্টারা যেন ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা না করেন সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। কেউ এ রকম করলে তাদের পরিণতিও পতিত স্বৈরাচারী সরকারের মতই হবে।
গতকাল ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীন আয়োজিত জাতীয় মুফাসসির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সংগঠনের সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল হামিদের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল অধ্যপক নুরুল আমীনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উলামা বিভাগের সভাপতি মাওলানা রফিকুল ইসলাম খান, ঢাকা মহানগরী দক্ষিণের প্রধান উপদেষ্টা নুরুল ইসলাম বুলবুল, ঢাকা মহানগরী উত্তরের প্রধান উপদেষ্টা মোহাম্মাদ সেলিম উদ্দিন, ছাত্র সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম খান মিলন, বাংলাদেশ মসজিদ মিশনের সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আ.ন.ম. রফিকুর রহমান, তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার অধ্যক্ষ আবু ইউছুফ, মাওলানা ড. সামিউল হক ফারুকী, মাওলানা আবদুস সামাদ, বাংলাদেশ মসজিদ মিশনের সেক্রেটারি জেনারেল ড. খলিলুর রহমান মাদানী, অধ্যক্ষ মাওলানা শাহজাহান, উলামা বিভাগের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসাইন, উত্তরের উলামা সভাপতি ড. হাবিবুর রহমান, ছারছিনার পীর শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী, শামীম সাঈদী, মুফতি আমির হামজা ও আইম্মা উলামা পরিষদের সভাপতি মুফতি রেজাউল করিম আবরার প্রমুখ।
ডা: শফিকুর রহমান বলেন, আদর্শ সমাজ গঠনে মুফাসসিরদের ভূমিকা অপরিসীম। কেননা তারা জাতির রাহবার। মুফাসসিররা হলো পথহারা জাতির পথ প্রদর্শক। সঠিক পথের সন্ধান দেয়া জাতির প্রতি মুফাসসিরদের কোনো দয়া নয়; বরং এটা তাদের দায়িত্ব। তিনি আরো বলেন, তাফসির মাহফিল থেকে জনগণ যে রূহানি খোরাক চায়; সে বিষয়ে যারা তাফসির পেশ করেন তারা সচেতন আছেন। আপনাদের আরো একটু বেশি সচেতন হওয়ার আহবান জানাই। যদি আপনাদের বয়ানটা কুরআন-সুন্নাহ ও সাহাবীদের জীবনের আলোকে হয় তাহলে মানুষ এর থেকে শিক্ষা নিয়ে বাস্তব জীবনে আমল করতে পারবেন। তা ছাড়া মুফাসসিরদের একেকটা বক্তব্য জাতির একেকটা মোড় ঘুরিয়ে দেয়। এটা যুগে যুগে প্রমাণ হয়েছে। আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে স্মরণ করে তিনি বলেন, আজ তাকে আমার বড়ই মনে পড়ছে, এ ফুলের বাগানটা তিনিই সাজিয়ে গিয়েছেন। আজ তিনি থাকলে মন ভরে দেখতে পারতেন।

জামায়াত কার্যালয়ে অস্ট্রেলিয়ান ভারপ্রাপ্ত হাইকমিশনার : বাংলাদেশে নিযুক্ত ভারপ্রাপ্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার নার্দিয়া সিম্পসন গতকাল বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শন করেন এবং দলটির আমির ড. শফিকুর রহমানের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। সাক্ষাৎ শেষে জামায়াত আমির ডা: শফিকুর রহমান বলেন, আমাদের আজকের বৈঠকটি ছিল অত্যন্ত হৃদ্যতাপূর্ণ এবং সফল একটি বৈঠক। এখানে আমরা দুই দেশের বিদ্যমান দ্বি-পাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় ও সম্পর্ক কীভাবে এগিয়ে নিতে পারি সেসব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। বিশেষ করে আমাদের স্কিল ডেভলপমেন্ট প্রোগ্রামগুলোতে অস্ট্রেলিয়ান সরকার আগামী দিনগুলোতে কীভাবে অর্থবহ সহযোগিতা করতে পারে সে ব্যাপারেও কথা বলেছি। আমাদের দেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হিসেবে অস্ট্রেলিয়ান সরকার আরো কী ভূমিকা রাখতে পারে সেটাও আমরা আলোচনা করেছি। তিনি আরো বলেন, গত জুলাই-আগস্ট মাসে সংঘটিত গণ-অভ্যুত্থানে আমাদের বহু লোক আহত হয়ে চিকিৎসাধীন আছেন। আমি অস্ট্রেলিয়ান ভারপ্রাপ্ত হাইকমিশনারের মাধ্যমে অস্ট্রেলিয়ান সরকারকে অনুরোধ জানাতে চাই, আমাদের যে সব লোক তাদের চোখ, হাত, পা এবং অঙ্গ হারিয়ে চিকিৎসাধীন আছেন, তাদের চিকিৎসার ব্যাপারে অস্ট্রেলিয়ান সরকার সহযোগিতা করতে পারে। আমরা আরো আশা করছি, ভবিষ্যতে অস্ট্রেলিয়ান সরকার বাংলাদেশের উন্নতি, অগ্রগতি ও সমৃদ্ধির জন্য কাজ করে যাবে, ইনশাআল্লাহ।
এ সময় বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে উপস্থিত ছিলেন নায়েবে আমির ও সাবেক এমপি ডা: সৈয়দ আব্দুল্লাহ মো: তাহের ও মাওলানা আনম শামসুল ইসলাম, সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য সাইফুল আলম খান মিলন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মো: সেলিম উদ্দিন এবং কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ, অধ্যক্ষ মুহাম্মদ শাহাবুদ্দিন ও মোবারক হোসাইন।

চট্টগ্রাম ব্যুরো : চিকিৎসক সমাজ চাইলে দেশকে পাল্টে দিতে পারবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান। গত রোববার দিবাগত রাতে চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লুতে আয়োজিত চিকিৎসক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমির সাবেক এমপি শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য এবং মহানগরী সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিনের সঞ্চালনায় চিকিৎসক সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন, জামায়াতে ইসলামীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মুহাম্মদ শাহজাহান। শুভেচ্ছা বক্তৃতা করেন, ন্যাশনাল ডক্টরস ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহসভাপতি অধ্যাপক ডা: সাজেদ আব্দুল খালেক, সহসভাপতি ডা: এ কে এম ফজলুল হক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডা: খাইরুল আনোয়ার। সমাবেশে দারসুল কুরআন পেশ করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সাবেক ডিন প্রফেসর ড. শফিউল আলম ভূঁইয়া। সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী নায়েবে আমির ড. আ জ ম ওবায়েদুল্লাহ ও মুহাম্মদ নজরুল ইসলাম, নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য আবু হেনা মোস্তফা কামাল প্রমুখ।
চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা : জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, দেশ ও জাতির কল্যাণে ছাত্র-জনতার বিজয় নিশ্চিত করতে বাংলাদেশ জামায়াতে ইসলামী বদ্ধপরিকর। জামায়াতে ইসলামী চট্টগ্রাম জেলা উক্তর ও দক্ষিণ আয়োজিত সদস্য (রুকন) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চট্টগ্রাম অঞ্চলের টিম সদস্য ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক আহসান উল্লাহর সভাপতিত্বে এবং চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা সেক্রেটারি অধ্যাপক আলাউদ্দীন সিকদার ও অধ্যক্ষ মাওলানা বদরুল হকের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ ছিলেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম অঞ্চল টিম সদস্য অধ্যক্ষ আমিরুজ্জামান, অধ্যাপক জাফর সাদেক, চট্টগ্রাম উত্তর জেলা জামায়াতের আমির অধ্যক্ষ নুরুল আমিন চৌধুরী, দক্ষিণ জেলা জামায়াতের আমির আনোয়ারুল আলম চৌধুরী।

 


আরো সংবাদ



premium cement