১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

দুবাইয়ে প্রোটিয়াদের কাছেও হারল টাইগ্রেসরা

-

 

নারী ক্রিকেটের পরাশক্তিদের মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো স্মৃতি আছে বাংলাদেশের। ১৪ দেখায় দুই জয়, সর্বশেষ প্রোটিয়াদের মাঠে গিয়েই হারিয়ে এসেছেন নিগার সুলতানারা। সেই জয়ের স্মৃতি পুঁজি করেই বিশ্বকাপের শেষটা জয়ে রাঙাতে চায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশ নারী দলের প্রধান কোচ হাশান তিলকারতেœ ১৩ অক্টোবর দেশে ফেরার আগে গর্ব করার মতো আরেকটি জয় পেতে চান। কিন্তু তা আর হলো কই। বাজেভাবে হেরে বিদায় নিতে হয়েছে নিগারদের। টস জিতে ব্যাট করে তিন উইকেটে ১০৬ রান বাংলাদেশ। জবাবে ১৭.২ ওভারেই তিন উইকেট হারিয়ে ১০৭ রান করে জয়ের বন্দরে নোঙর করে সাউথ আফ্রিকা। ১৬ বল বাকি থাকতেই তাদের জয় সাত উইকেটে। এই হারে শেষ হলো টাইগ্রেসদের টি-২০ বিশ্বকাপ মিশন।


এবার নারী টি-২০ বিশ্বকাপে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে ১১৯ রান করে জয়টা এসেছিল ১৬ রানে। সেই ১১৯ এবার বিশ্বকাপে বাংলাদেশের দলীয় সর্বোচ্চ রান হয়ে থাকল। গতকাল গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ করেছে তিন উইকেটে ১০৬ রান। তার আগে ইংল্যান্ডের সঙ্গে ৯৭ ও উইন্ডিজের সাথে ১০৩ রান করেছিল বাংলাদেশ। ফলে ব্যাটিংয়ে খুব একটা উন্নতি হয়নি নিগার সুলতানা জ্যোতির দলের।
দুবাইয়ে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক জ্যোতি। ওপেনার দিলারা আকতার বিদায় নেন ব্যক্তিগত শূন্য রানে। স্কোর বোর্ডেও তখন রান শূন্য। দ্বিতীয় উইকেটে ৩৬ রানের জুটি ভাঙে সাথী রানী (৩০ বলে ১৯) ফিরলে। এরপর ইনিংস এগিয়ে নেন সোবহানা মোস্তারি ও নিগার সুলতানা জ্যোতি। মোস্তারি ৪টি চারে ৪৩ বলে ৩৮ করে বোল্ড হন। জ্যোতি ৩৮ বলে ৩২ রানে অপরাজিত থাকেন। টি-২০ ম্যাচ হলেও বাংলাদেশের কোনো ব্যাটারই অন্তত ১০০ স্ট্রাইকরেটে ব্যাট চালাতে পারেননি। ইনিংসে সবচেয়ে বেশি ৮৮.৩৭ স্ট্রাইক রেট মোস্তারির। অতিরিক্ত থেকে আসে ১৩ রান, যার ১১টি ওয়াইড থেকে।
জবাবে টাইগ্রেস বোলারদের আক্রমণাত্মক আক্রমণকে চ্যালেঞ্জ জানিয়ে লড়ে গেছেন সাউথ আফ্রিকার ব্যাটাররা। তিন ওভারে লউরার (৭) উইকেট হারালেও আরেক ওপেনার তাজমিন (৪২) ও আনেকে বোস (২৫) জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান দলকে। এরপর মারিজেন ও চলেট্রাইওন যথাক্রমে ১৩ ও ১৪ রানে অপরাজিত থেকে ১৭.২ ওভারেই জয় তুলে নেন। ফাহিমা খাতুন দু’টি ও রিতুমনি একটি উইকেট নেন।

 

 


আরো সংবাদ



premium cement
মুখ থুবড়ে পড়েছে ‘সর্বজনীন পেনশন স্কিম’ কার্যক্রম সবার জন্য সমান অধিকারের বাংলাদেশ গড়তে চাই : ড. ইউনূস বঞ্চিত কর্মকর্তাদের চুক্তি ভিত্তিক নিয়োগে বৈষম্য এস আলমের দুই লাখ কোটি টাকা ঋণ নিয়ে বিপাকে ব্যাংকগুলো ইসরাইলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা হিংসা ও বিভক্তির কবর রচনা করে জাতীয় ঐক্য চাই : ডা: শফিক আদানির কাছ থেকে বিদ্যুৎ কেনা অব্যাহত রাখবে বাংলাদেশ দুবাইয়ে প্রোটিয়াদের কাছেও হারল টাইগ্রেসরা নিহন হিদানকিওর নোবেল শান্তি পুরস্কার জয়ে ইউনূসের অভিনন্দন ভারতের রেকর্ড : হোয়াইটওয়াশ বাংলাদেশ যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের সাথে পররাষ্ট্র সচিবের সিরিজ বৈঠক

সকল