১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

বিভক্ত জাতি কখনো উন্নতি করতে পারে না : ডা: শফিকুর রহমান

সিলেট মহানগর জামায়াতের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন আমিরে জামায়াত ডা: শফিকুর রহমান : নয়া দিগন্ত -


বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, মানুষকে আমরা মানুষের মর্যাদা দিতে চাই। দল-ধর্মের ব্যবধান না করে মানুষকে দেশের স্বার্থে এবং জনগণের স্বার্থে ঐক্যবদ্ধ করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে হলে বৃহত্তর জাতীয় ঐক্য দরকার। বিভক্ত জাতি কখনো উন্নতি করতে পারে না। বিভক্ত জাতির জন্য অপমান ও লাঞ্ছনা অনিবার্য। সে ধারাবাহিকতায় দীর্ঘদিন ধরেই আমাদের অপমান ও লাঞ্ছনা চলেছে। যা আর চলতে দেয়া যায় না বরং তা পাল্টানোর সময় এসেছে। এজন্য আমাদের অতীত বৃত্ত থেকে বেরিয়ে আসতে হবে।
গতকাল সিলেটের কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হলে জামায়াতে ইসলামী সিলেট জেলা শাখার রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও সিলেট অঞ্চল পরিচালক অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের সভাপতিত্বে এবং জয়নাল আবেদীন ও নজরুল ইসলামের যৌথ পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির সেলিম উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অধ্যাপক ফজলুর রহমান, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমির ফখরুল ইসলাম। সম্মেলনে আরো বক্তৃতা করেন, সিলেট জেলা দক্ষিণের আমির অধ্যাপক আব্দুল হান্নান, উত্তর জেলা আমির হাফিজ মাওলানা আনোয়ার হোসাইন খান, বিশিষ্ট ইসলামী স্কলার শায়খ আজাদ সোবহান প্রমুখ। মহাগ্রন্থ আল কুরআন থেকে দারস পেশ করেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য মাওলানা হাবিবুর রহমান।
ডা: শফিকুর রহমান বলেন, যে জড়ো সড়ো হয়ে চলে সে নিজের জন্য যেমন বোঝা; ঠিক তেমনিভাবে পরিবার ও সমাজের জন্যও বোঝা। আর যে ব্যক্তি নিজেকে মেলে ধরতে পারে সে নিজের জন্য যেমন এসেট; ঠিক তেমনিভাবে পরিবার, সমাজ ও জাতির জন্যও এসেট। তাই আমাদের প্রত্যেককেই এসেট হওয়ার শপথ গ্রহণ করতে হবে। তিনি দেশ ও জাতির কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সমাজের সব শ্রেণীর মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।

জামায়াত আমির আরো বলেন, গণমানুষের কল্যাণই জামায়াতের রাজনীতির আদর্শ ও মূলমন্ত্র। তাই জামায়াতের নেতাকর্মীরা সবসময় মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানুষের দুঃখ-কষ্ট লাঘবের জন্য আমরা সব সময়ই আপসহীন রয়েছি। আমরা আমাদের নিজস্ব স্বকীয়তা নিয়ে চলি। মানুষের মাঝে কুরআন-হাদিসের দাওয়াত দেই আমলি ভাষায়। আর এই দাওয়াত হচ্ছে মহান আল্লাহর প্রতি আহ্বান এবং দ্বীনে হক। আমরা চাই আমাদের দাওয়াতের মাধ্যমে মানুষ তাদের প্রকৃত ঠিকানা খুঁজে নিক। তিনি ৫ আগস্টের বিজয়কে অর্থবহ করতে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
কুমিল্লা : জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম বলেছেন, আওয়ামী লীগের পুরো শাসন আমল ছিল লুটপাট ও সন্ত্রাসের রাজত্ব। কোটি কোটি টাকা বাংলাদেশ থেকে বিদেশে পাচার করা হয়েছে। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছিল। গতকাল কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে মহানগরী জামায়াতের রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। মহানগরী জামায়াতের আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য কাজী দ্বীন মোহাম্মদের সভাপতিত্বে এবং মহানগরী সেক্রেটারি অধ্যাপক এ কে এম এমদাদুল হক মামুনের পরিচালনায় সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও মহানগর জামায়াতের নায়েবে আমির মোছলেহ উদ্দিন, সহকারী সেক্রেটারি কামারুজ্জান সোহেল, কাউন্সিলর মোশারফ হোসাইন, নাছির আহম্মেদ মোল্লা প্রমুখ।
বরিশাল মহানগর : আওয়ামী লীগ মানুষের ওপর জুলুম নির্যাতন ও গণহত্যা চালিয়ে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চেয়েছিল বলে মন্তব্য করেছেন জামায়েত ইসলামীর সহকারী সেক্রেটারি ও সাবেক এমপি এ এইচ এম হামিদুর রহমান আজাদ। তিনি গতকাল নগরীর এক হলরুমে জামায়াতে ইসলামী বরিশাল মহানগরীর ওয়ার্ড দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ অভিযোগ করেন। মহানগর আমির ও কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য অধ্যক্ষ জহির উদ্দিন মু. বাবরের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি মাওলানা মতিউর রহমানের সঞ্চালনায় সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মহানগরীর সহকারী সেক্রেটারি মাস্টার মিজানুর রহমান, মহানগর কর্মপরিষদ সদস্য অধ্যাপক মাওলানা হাবিবুর রহমান, মাওলানা জয়নুল আবেদিন, মাওলানা শহিদুল ইসলাম, আবু আব্দুল্লাহ, মাওলানা হাসান আতিক প্রমুখ।

চীনের রাষ্ট্রদূতের সাথে জামায়াত নেতৃবৃন্দের মতবিনিময়
বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এর সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা মুহাম্মদ শাহজাহানের নেতৃত্বে জামায়াত প্রতিনিধি দল।
চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লুতে অনুষ্ঠিত এই মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক আহছানুল্লাহ ভুঁইয়া, কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমির, সাবেক এমপি আলহাজ শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য, নগর নায়েবে আমির ড. আ জ ম ওবায়েদুল্লাহ, মুহাম্মদ নজরুল ইসলাম, নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন, নগর সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী।
চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন মতবিনিময়কালে বাংলাদেশের সাথে সুদীর্ঘ সম্পর্ক জোরদারের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। চীনা দূত আর্থসামাজিক উন্নয়ন, গণতন্ত্রকে শক্তিশালীকরণসহ সামগ্রিক বিষয়ে দৃঢ় অবস্থান ব্যক্ত করেন।

 


আরো সংবাদ



premium cement
অর্থ পাচারে জড়িত আ’লীগের ৭০ মন্ত্রী-এমপি ও প্রভাবশালী রাজনৈতিক ফায়দা নেয়ার সুযোগ কাউকে দেয়া হবে না: তথ্য উপদেষ্টা লেবাননে জাতিসঙ্ঘ শান্তিরক্ষীদের ওপর ইসরাইলি হামলা : বিশ্বজুড়ে নিন্দা কালেমাখচিত কালো পতাকা মিছিলের নেপথ্যে কারা বিভক্ত জাতি কখনো উন্নতি করতে পারে না : ডা: শফিকুর রহমান ১০০ টাকার নিচে নেই কোনো সবজি, নিম্নমুখী ডিমের দাম গুলিতে নেসারের বাহুর হাড় টুকরা টুকরা হয়ে গেছে লুটপাটই সাধনের সাধনা বিএনপির নাম ভাঙিয়ে অনেকে ফায়দা লোটার চেষ্টা করছে : রিজভী নোবেল শান্তি পুরস্কার পেল জাপানের পরমাণু অস্ত্রবিরোধী সংগঠন মিয়ানমার নৌবাহিনীর হাতে বাংলাদেশী জেলে হত্যার প্রতিবাদ ঢাকার

সকল