১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

সব নাগরিকের ৩৬৫ দিনের নিরাপত্তার দায়িত্ব আমাদের : স্বরাষ্ট্র উপদেষ্টা

ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে দুর্গাপূজার অনুষ্ঠানে বক্তৃতা করেন স্বরাষ্ট্র উপদেষ্টা মো: জাহ্ঙ্গাীর আলম চৌধুরী : পিআইডি -

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব:) মো: জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, বাংলাদেশের সব নাগরিককে ৩৬৫ দিন নিরাপত্তা দেয়ার দায়িত্ব আমাদের। এটি অক্ষুণœ থাকবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় ঢাকেশ্বরী মন্দির পূজামণ্ডপ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বাংলাদেশের সাড়ে ১৭ কোটি লোক ৩৬৫ দিনই নিরাপদে থাকবে। বাংলাদেশের সব নাগরিকের ৩৬৫ দিনের নিরাপত্তা দেয়ার দায়িত্ব আমাদের এবং আমরা নিরলসভাবে সে প্রচেষ্টায় নিয়োজিত আছি।
তিনি বলেন, দুর্গাপূজার দশমী অর্থাৎ আগামী রোববার ১৩ অক্টোবর পর্যন্ত সারা দেশে বিশেষ নিরাপত্তাব্যবস্থা থাকবে। এর পরও চলমান নিরাপত্তাব্যবস্থা বজায় রাখা হবে। তিনি আরো বলেন, আমাদের অন্তর্বর্তী সরকার এবার পূজার জন্য সবচেয়ে বেশি চার কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এর আগে প্রতি বছর দুর্গাপূজায় ২-৩ কোটি টাকা বরাদ্দ দেয়া হতো।
উপদেষ্টা বলেন, চলমান দুর্গাপূজায় সারা দেশে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এবার দুর্গাপূজা নির্বিঘেœ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে পুলিশ, র‌্যাব ও আনসারের পর্যাপ্ত সদস্যদের পাশাপাশি সীমান্তে বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া প্রয়োজনীয় সংখ্যক সশস্ত্রবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে মোতায়েন করা হয়েছে।
উপদেষ্টা বলেন, মাঝে মধ্যে দু-একটা ঘটনা ঘটে। এটি বিচ্ছিন্ন ঘটনা। বাংলাদেশ পূজা কমিটির মহাসচিব আমাকে জানিয়েছেন, পূজাকে কেন্দ্র করে কোনো অনাকাক্সিক্ষত ঘটনা ঘটতে পারে, এমন কোনো তথ্য তার কাছে নেই।
স্বরাষ্ট্র উপদেষ্টা আরো বলেন, পূজার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আট দফা নির্দেশনা দেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীকে এই নির্দেশনাগুলো দেয়া হয়েছে, সবাই ভালোভাবে পূজা পালন করবেন। কোথাও কোনো ঘটনা ঘটলে যেন সাথে সাথে খবর পাওয়া যায় এ জন্য জাতীয় টেলিকমিউনিকেশন সেন্টারকে (এমটিএমসি) দায়িত্ব দেয়া হয়েছে। উপদেষ্টা পরে রাজধানীর ফার্মগেটে সনাতন সমাজকল্যাণ সঙ্ঘ আয়োজিত খামারবাড়ি কৃষিবিদ পূজামণ্ডপ পরিদর্শন করেন।


আরো সংবাদ



premium cement