০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

মানহানির মামলায় তাপসী তাবাসসুমকে আদালতে তলব

-

সাময়িক বরখাস্ত সহকারী কমিশনার তাপসী তাবাসসুমের (ঊর্মি) বিরুদ্ধে মানহানির মামলা আমলে নিয়েছেন আদালত। আগামী ২৮ নভেম্বর তাকে হাজির হওয়ার জন্য সমন জারির আদেশ দেয়া হয়েছে। মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট জাকির হোসেন এ আদেশ দেন।
আদালতের আদেশে বলা হয়েছে, মামলার বাদি আবু হানিফ গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নিয়ে তিনি ১১ দিন কারাভোগ করেন। মামলার নথিপত্রের তথ্য পর্যালোচনায় দেখা যায়, আসামি তাপসী তাবাসসুম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ আবু সাঈদকে নিয়ে চরম অবমাননাকর কটূক্তি করেছেন।
আদালত আদেশে আরো বলেছেন, আসামি তাপসী তাবাসসুমের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০ ও ৫০১ ধারার অপরাধের অভিযোগের প্রাথমিক সত্যতা থাকায় তার বিরুদ্ধে অভিযোগ আমলে নেয়া হলো।
প্রসঙ্গত লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুমের (ঊর্মি) একটি ফেসবুক পোস্ট নিয়ে সম্প্রতি ব্যাপক আলোচনা হয়। এর জেরে গত রোববার তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) এবং পরদিন সোমবার সাময়িক বরখাস্ত করা হয়। একই সাথে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করার সিদ্ধান্ত হয়। তাকে সাময়িক বরখাস্ত করার কথা জানিয়ে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, তাপসী তাবাসসুম নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসের মাধ্যমে অন্তর্বর্তী সরকার ও প্রধান উপদেষ্টার বক্তব্য নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে তার বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়।


আরো সংবাদ



premium cement

সকল