০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা

-

এস আলম গ্রুপের কর্ণধার সাইফুল আলম, স্ত্রী ফারজানা পারভীনসহ তার পরিবারের ১২ সদস্যসহ ১৩ জনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।
নিষেধাজ্ঞাপ্রাপ্ত অন্যরা হলেন- সাইফুল আলমের ছেলে আশরাফুল আলম, আহসানুল আলম, ভাই মোরশেদুল আলম, সহিদুল আলম, রাশেদুল আলম, আবদুস সামাদ, আবদুস সামাদের স্ত্রী শাহানা ফেরদৌস, ভাই ওসমান গণি, ওসমান গণির স্ত্রী ফারজানা বেগম, ভাই মোহাম্মদ আব্দুল্লাহ হাসান ও অজ্ঞাত মিশকাত আহমেদ।
এদিন দুদকের মো: নূর-ই আলম তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। দুদকের পক্ষে প্রসিকিউটর মীর আহমেদ আলী সালাম শুনানি করেন। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।
পিপি মীর আহমেদ আলী সালাম বলেন, ব্যবসায়ী গোষ্ঠী এস আলমের কর্ণধার ও তার পরিবারের সদস্যদের বিদেশে অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। এ জন্য সাইফুল আলমসহ তার পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আদালতের কাছে আবেদন করেছে দুদক। আদালত সেই আবেদন মঞ্জুর করেছেন।
দুদকের আবেদনে উল্লেখ করা হয়েছে, এস আলম ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে গত বছরের ৪ আগস্ট একটি ইংরেজি দৈনিকে ‘এস আলম’স আলাদিন’স ল্যাম্প’ শীর্ষক প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনে প্রকাশিত সিঙ্গাপুর, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ড, সাইপ্রাস ও অন্যান্য দেশে ১০০ কোটি ডলার পাচারের অভিযোগটি অনুসন্ধান করছে দুদক।
অনুসন্ধানকালে জানা যায়, সাইফুল আলম ও তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তিরা যেকোনো সময় দেশ-বিদেশে পালিয়ে যেতে পারেন। এতে তাদের জিজ্ঞাসাবাদ করে তথ্য-উপাত্ত সংগ্রহ না করা গেলে অভিযোগ প্রমাণ করা দুরূহ হয়ে পড়বে। এ জন্য তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন দুদকের উপপরিচালক নূর-ই-আলম। আদালত শুনানি নিয়ে সাইফুল আলমসহ অন্যদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেন।

 


আরো সংবাদ



premium cement