০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

৩ রাষ্ট্রদূতের সাথে বৈঠক বিএনপির

তিন দেশের রাষ্ট্রদূতদের সাথে আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপির প্রতিনিধিদল : নয়া দিগন্ত -

নর্ডিকভুক্ত তিন দেশ সুইডেন-ডেনমার্ক-নরওয়ের রাষ্টদূতের সাথে ব্রেকফাস্ট মিটিং করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল। গতকাল রোববার সকালে গুলশানে সুইডেনের রাষ্ট্রদূতের বাসভবনে এই বৈঠক হয় বলে জানিয়েছেন বিএনপির প্রতিনিধিদলের সদস্য শামা ওবায়েদ। প্রতিনিধিদলের অন্য সদস্য হলেন দলের আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।
ব্রেকফাস্ট মিটিংয়ে ছিলেন, সুইডেনের রাষ্ট্রদূত নিকোলাস লিনাস রাগনার উইকস, নরওয়ের রাষ্ট্রদূত হ্যাকন আরালড গুল ব্র্যান্ডসেন এবং ডেনমার্ক দূতাবাসের ডেপুটি হেড অব মিশন অ্যান্ডার্স বি কার্লসেন।
বিএনপির আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ বলেন, ‘এটি ছিল একটা ব্রেকফাস্ট মিটিং। তারাই আমাদেরকে আমন্ত্রণ জানিয়েছেন। বেসিক্যালি ৫ আগস্ট ছাত্র-জনতার বিপ্লবের পরবর্তী দেশের অবস্থা তারা জানতে চেয়েছে। দেশের ভবিষ্যৎ নিয়ে বিএনপি কী ভাবছে, বর্তমানে যে ধ্বংসপ্রাপ্ত অর্থনৈতিক অবস্থা তা থেকে কিভাবে উত্তরণ ঘটানো যায় ইত্যাদি নানা বিষয়ে এ মিটিংয়ে আলোচনা হয়েছে।’ নর্ডিক দেশগুলো হচ্ছে ডেনমার্ক, ফিনল্যান্ড, আইসল্যান্ড, নরওয়ে এবং সুইডেন।

 


আরো সংবাদ



premium cement