০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

লালমনিরহাটে সরকারি ৬০০ বস্তা চাল উদ্ধার

-

লালমনিরহাটে সরকারি খাদ্য গোডাউন থেকে চুরি যাওয়া সরকারি ৬০০ বস্তা চাল একরামুলের গোডাউন থেকে উদ্ধার করা হয়েছে।
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার শুকানদীঘি বাজারের একরামুল হকের গোডাউন থেকে এসব চাল উদ্ধার করা হয়। গতকাল দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ওই গোডাউনে অভিযান চালিয়ে ৬০০ বস্তা চাল উদ্ধার করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম।
জানা যায়, কালীগঞ্জের ভোটমারি সরকারি খাদ্য গোডাউনের পরিদর্শক ফেরদৌস আলম গোপনে গোডাউন থেকে প্রায় ৪ কোটি টাকার চাউল সরিয়েছেন। পরে বিষয়টি জেনে ঊর্ধŸতন কর্মকর্তারা গোডাউনে তদন্ত করে চাল খোয়া যাওয়ার বিষয়টি টের পান। তারা ওই কর্মকর্তার সাথে যোগাযোগ স্থাপন করতে ব্যর্থ হন। পরবর্তীতে চাউল উদ্ধারে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়। গতকাল দুপুরে উপজেলার সুকানদীঘি বাজারের পূর্বপাশে ইকরামুল হকের গোডাউন থেকে ৬০০ বস্তা চাউল উদ্ধার করা হয়। কালীগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এনামুল হক জানান, ভোটমারি খাদ্য গোডাউনের কর্মকর্তা ফেরদৌস আলম গতকাল ৪-৫টা গাড়ি দিয়ে গোডাউন থেকে সরকারি চাল বের করে নিয়ে গেছে এমন খবর পেয়ে আমরা গোডাউনে যাই এবং এর সত্যতা পাওয়া যায়, পরে এ ব্যাপারে তার সাথে কোনোভাবেই যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি। বিষয়টি থানায় সাধারণ ডাইরি করা হয়েছে। শুক্রবার কিছু চাল উদ্ধার করা হয়েছে।
এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম জানান, আমরা খবর পাই ভোটমারী এলএসডি গোডাউন থেকে কিছু চাউল মিসিং হয়েছে পরবর্তীতে আমরা ডিসি ফুডসহ সেটিকে সিলগালা করি এবং মিসিং হওয়া চাউল উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করি অভিযানের এক পর্যায়ে শুকানদিঘী বাজারের একরামুলের হকের গোডাউন থেকে ৬০০ বস্তা প্রায় ৩০ মেট্রিকটন চাউল উদ্ধার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement