০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঘরে ঘরে চাকরির কথা বলে লাশ দিয়েছে আ’লীগ : ডা: শফিক

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের সুধী সমাবেশে বক্তব্য রাখছেন ডা: শফিকুর রহমান : নয়া দিগন্ত -


জামায়াতে ইসলামী রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে নিজেদেরকে জনগণের শাসক পরিচয় দিবে না, সেবক ও খাদেম পরিচয় দিবে। জামায়াতকর্মীরা আজীবন সমাজকর্মী হয়ে থাকবে। গত মঙ্গলবার রাতে রাজধানীর বকশিবাজারের কারা কনভেনশন সেন্টারে চকবাজার থানা জামায়াতে ইসলামীর কর্মী ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান এসব কথা বলেন।
এ সময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ ঘরে ঘরে চাকরি দিবে বলে ঘরে ঘরে মামলা আর লাশ দিয়েছে। জনগণের টাকায় কেনা অস্ত্র দিয়ে জনগণকেই হত্যা করেছে আওয়ামী লীগ। বিগত ১৫ বছর দেশের প্রতিটি নাগরিক কোনো না কোনোভাবে আওয়ামী লীগের জুলুমের শিকার হয়েছে। নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, যারা বলে আওয়ামী লীগ ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য হবে না, তাদের বলব আওয়ামী লীগ নির্বাচন কবে চেয়েছে? ২০১৪ সালে একদলীয় নির্বাচন। ২০১৮ সালে রাতের ভোট সবশেষ ২০২৪ সালে ডামি ভোট করা আওয়ামী লীগ গণতন্ত্র ও নির্বাচন বিশ্বাস করে না। আওয়ামী লীগ নির্বাচনকে ভয় পায়, শুধু ভয় নয় চরম ভয় পায়। সেজন্য বিরোধী দলমত সহ্য করতে পারে না। বিরোধী দলমত দমন করে তারা চেয়েছে আজীবন ক্ষমতায় টিকে থাকতে। কিন্তু ছাত্র-জনতার আন্দোলনে গণহত্যা চালিয়েও টিকে থাকতে না পেরে আওয়ামী লীগ ক্ষমতা ছেড়ে গোষ্ঠীসহ দেশ থেকে পালিয়ে গেছে। খুনি হাসিনার ছেলে বলছে, আওয়ামী লীগকে বাদ দিয়ে সংস্কার সম্ভব নয়। যারা দেশ ধ্বংস করেছে তারা দেশ সংস্কারে কিভাবে অংশগ্রহণ করবে প্রশ্ন রেখে ডা: শফিকুর রহমান বলেন, যারা দেশের জনগণকে রাষ্ট্রীয় বাহিনী দিয়ে নিজেদের হেলমেট বাহিনী ছাত্রলীগের সন্ত্রাসী দিয়ে হত্যা করেছে, পঙ্গু করেছে, দেশের সম্পদ লুট করে বিদেশে সম্পদের পাহাড় গড়েছে, জনগণের ঘাড়ে বৈদেশিক ঋণের বোঝা তুলে দিয়েছে তাদের দিয়ে দেশ সংস্কার সম্ভব নয়। এরা জাতির দুশমন উল্লেখ করে তিনি বলেন, এদেরকে প্রতিহত করা ছাড়া কোনো বিকল্প নাই। তিনি আরো বলেন, বাংলাদেশের জাতীয় স্বার্থে আমরা ঐক্যবদ্ধ থাকব। দলমত ভিন্ন হতে পারে তবে জাতির স্বার্থে এক হয়ে যাবো। কোনো বিভাজন সহ্য করা হবে না। যারা বিভাজন সৃষ্টি করবে তারা জাতীয় শত্রু। নির্বাচনী রোডম্যাপের আগে সংস্কারের রোডম্যাপ ঘোষণার দাবি জানান ডা: শফিকুর রহমান।

চকবাজার থানা আমির আনিসুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মো: রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নূরুল ইসলাম বুলবুল, মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ দেলোয়ার হোসাইন ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. আব্দুল মান্নান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদের সদস্য ড. মোবারক হোসাইন, ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম, এফবিসিসিআইয়ের পরিচালক ও মৌলভীবাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি হাফেজ হাজী এনায়েত উল্লাহ, মৌলভীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী সৈয়দ মো: বশির উদ্দিন, ঢাকা মহানগরীর পূর্ব ছাত্রশিবিরের সভাপতি মোজাফ্ফর হোসাইন, লালবাগ-বংশাল জোন সহকারী পরিচালক অধ্যক্ষ এস এম আহসান উল্লাহ, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক আব্দুস সালাম খায়ের, চকবাজার উত্তর থানা নায়েবে আমির মাওলানা মাহফুজুর রহমান প্রমুখ।

অধিকার নিশ্চিত করাই গণ-অভ্যুত্থানের মূল লক্ষ্য : মাসুদ
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, জনগণের অধিকার নিশ্চিত করাই গণ-অভ্যুত্থানের মূল লক্ষ্য। আওয়ামী লীগ গত ১৫ বছরে বাংলাদেশের জনগণের অধিকার খর্ব করেছে। রাষ্ট্রের কাছে মানুষ তাদের ন্যায্য অধিকার চাইতে পারেনি। যখনই কেউ তার অধিকার আদায়ে কথা বলতে চেয়েছে তখনই আওয়ামী লীগ জনগণের কণ্ঠরোধ করেছে।
গত মঙ্গলবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে পটুয়াখালীর বাউফল উপজেলার শারীরিক অসুস্থতা ও মানসিক প্রতিবন্ধী এক হিন্দু বৃদ্ধের শারীরিক খোঁজ-খবর নিতে ও হুইল চেয়ার উপহার দিতে গিয়ে ড. মাসুদ এসব কথা বলেন। এসময় তার সাথে দলীয় নেতাকর্মীসহ ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালের চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।

সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময়
সিলেট ব্যুরো জানায়, জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমির মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, জামায়াত একটি ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণ করতে চায়। যেখানে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই সমান অধিকার ভোগ করবে। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে আমরা ভিন্নধর্মের হলেও জাতিগতভাবে আমাদের সবাই বাংলাদেশী। গত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হিন্দু-মুসলিম সবাই ফ্যাসিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে।
তিনি গত মঙ্গলবার রাতে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
এ সময় সনাতন ধর্মাবলম্বীদের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দের মধ্য থেকে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মিশন সিলেটের সম্পাদক স্বামী চন্দ্র নাথানন্দজী মহারাজ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সিলেট মহানগর সভাপতি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা সভাপতি গোপীকা শ্যাম পুরকায়স্থ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সিলেট জেলার ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট বিজয় কৃষ্ণ বিশ^াস, পূজা উদযাপন পরিষদের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রজত কান্তি ভট্টাচার্য, পূজা উদযাপন পরিষদ সিলেট মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি প্রদীপ কুমার দেব, পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রঞ্জন ঘোষ ও মহানগরের সাধারণ সম্পাদক চন্দন দাশ।
জামায়াত নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য মাওলানা হাবিবুর রহমান, সিলেট জেলা দক্ষিণ জামায়াতের আমির অধ্যক্ষ আব্দুল হান্নান, সিলেট অঞ্চল জামায়াতের টিম সদস্য হাফিজ আব্দুল হাই হারুন, সৌদি আরব জামায়াতের সভাপতি মাওলানা আজাদ সোবহান, মহানগর সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুর রব, ড. নুরুল ইসলাম বাবুল ও জাহেদুর রহমান চৌধুরী।

 

 


আরো সংবাদ



premium cement