০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

উত্তরবঙ্গে বন্যার্তদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি তারেক রহমানের আহ্বান

-

আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত উত্তরবঙ্গের বিস্তীর্ণ জনপদে দ্রুত ত্রাণ ও উদ্ধারকার্যক্রম পরিচালনার আহবান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, বিরতিহীন ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানির ঢলের কারণে তিস্তা নদীর তীরবর্তী লালমনিরহাট, নীলফামারী, রংপুর, কুড়িগ্রাম এবং গাইবান্ধা জেলার নি¤œাঞ্চলের বিস্তীর্ণ এলাকা আকস্মিক বন্যায় প্লাবিত হয়েছে। তিস্তাসহ ওই অঞ্চলের নদীগুলোর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এই আকস্মিক বন্যায় প্রায় লক্ষাধিক মানুষ ইতোমধ্যে গৃহবন্দী হয়ে পড়েছেন। বন্যাকবলিত মানুষ চরম দুর্দশার মধ্যে দিনাতিপাত করছে। এলাকায় মানুষের মধ্যে অস্বস্তি ও আতঙ্ক বিরাজ করছে। রাস্তাঘাট, জমির ফসল পানিতে ডুবে গেছে। তিনি বন্যা উপদ্রুত ও আশপাশ জেলাগুলোর বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব নেতা, কর্মী ও সমর্থকদের বন্যার্তদের সর্বাত্মক সহযোগিতায় সক্রিয়ভাবে এগিয়ে আসার আহবান জানান। একই সাথে অন্তর্বর্তীকালীন সরকারকে দ্রুততার সাথে বন্যাকবলিত এলাকাগুলোতে ত্রাণ ও উদ্ধারকার্যক্রম পরিচালনাসহ নদী ভাঙনরোধে কার্যকর উদ্যোগ গ্রহণ করার আহবান জানান তিনি।
পাবনায় হতাহতদের খোঁজ নিলেন

বাসস জানায়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান শিক্ষার্থী-জনতার আন্দোলন চলাকালে পাবনা জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ও আহতদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নিয়েছেন। ‘আমরা বিএনপি পরিবার’-এর একটি প্রতিনিধিদল গতকাল সকালে তারেক রহমানের নির্দেশনায় পাবনা সদর উপজেলার হাজিরহাট বেতেপাড়ায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পরিবারগুলোর সাথে দেখা করে তাদের খোঁজখবর নেন। এ সময় প্রতিনিধিদলের সদস্যরা তারেক রহমানের পক্ষে নিহত ও আহতদের পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেন।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির সমন্বয়ক অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, পাবনা জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব, ‘আমরা বিএনপি পরিবার’-এর উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, আহবায়ক আতিকুর রহমান রুমন, মৌলভীবাজার বিএনপির উপদেষ্টা ও কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরীফুল হক সাজু এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

পাবনা জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার, ‘আমরা বিএনপি পরিবার’-এর সদস্য মাসুদ রানা লিটন ও মুস্তাকিম বিল্লাহ, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহসভাপতি জামিল হোসেনসহ পাবনা জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের স্থানীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। পাবনা জেলা প্রশাসনের হিসাব অনুযায়ী, গণ-অভ্যুত্থান চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে পাবনা জেলায় নিহতদের (শহীদ) তালিকায় রয়েছেন জাহিদুল ইসলাম ও মাহবুব হাসান নিলয়। আহতদের তালিকায় রয়েছেন সাজ্জাদ হোসেন অনিক, আরাফাত ও মাহমুদুল হাসান।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান চলতি বছরের জুলাই-আগস্টের বৈষম্যবিরোধী আন্দোলন ও এরই ধারাবাহিকতায় শিক্ষার্থী-জনতার সম্মিলিত অংশগ্রহণে সৃষ্ট গণ-অভ্যুত্থানকালীন সময়ে সারাদেশে নিহত ও আহতদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেয়া অব্যাহত রেখেছেন।
‘আমরা বিএনপি পরিবার’ নামে একটি সেলের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বিভিন্ন জেলায় এই সেলের প্রতিনিধিদল পাঠিয়ে তাদের মাধ্যমে আন্দোলনে নিহত-আহতদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর রাখছেন তিনি। এরই ধারাবাহিকতায় আজ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আন্দোলনকালীন সময়ে পাবনা জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ও আহতদের পরিবারের সদস্যদের খোঁজখবর নিলেন। এর আগে তারেক রহমান ‘আমরা বিএনপি পরিবার’ সেলের প্রতিনিধিদলের মাধ্যমে রাজশাহীসহ কয়েকটি জেলার নিহত ও আহদের পরিবারের সদস্যদের খোঁজ খবর নিয়েছেন এবং আর্থিক অনুদানও দিয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
খেলাপি ঋণে আর ছাড় নয় রাষ্ট্র সংস্কারের আগে রাজনৈতিক দলগুলোর সাথে বসবে সরকার স্থল হামলা মোকাবেলায় প্রস্তুত হিজবুল্লাহ শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার আশুলিয়ায় শ্রমিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ অনুপস্থিত থাকায় ইউপি চেয়ারম্যানরা অপসারণ হচ্ছেন সাগর-রুনি হত্যা মামলার তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ সাইবার আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাবেন গ্রেফতারকৃতরা উত্তরবঙ্গে বন্যার্তদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি তারেক রহমানের আহ্বান অটোমেটেড ব্যবস্থা অপচয় ও দুর্নীতি কমাচ্ছে : অর্থ উপদেষ্টা ২০ হাজার ভিসা আবেদনকারীর পাসপোর্ট ফেরত দিল ভারতীয় হাইকমিশন

সকল