৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
ফরিদপুরে প্রধান বিচারপতি

ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনের শাসনের কোনো বিকল্প নেই

-

আবু সাঈদ, মুগ্ধ নতুন স্বাধীনতার বীর শহীদ উল্লেখ করে প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সামাজিক সাম্য, ন্যায়বিচার ও আইনের শাসন নিশ্চিত করার লক্ষ্যেই ছাত্রজনতা জুলাই-আগস্ট মাসে এক অভূতপূর্ব গণ-অভ্যুত্থানের মাধ্যমে পরিবর্তনের নতুন কেতন উড়িয়েছে। একটি শোষণমুক্ত সমাজ গঠনে সর্বস্তরে সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের কোনো বিকল্প নেই।
গতকাল রোববার দুপুরে ফরিদপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রধান বিচারপতি বলেন, একটি মহান আদর্শের ওপরে ভিত্তি করে আমাদের দেশে মুক্তিযুদ্ধ হয়েছে। আমাদের সংবিধান ও আইনের চোখে সমতা, ন্যায়বিচার, ন্যায়বিচারের অধিকার ও আইনের আশ্রয় লাভের অধিকারের কথা বারবার উচ্চারিত হয়েছে। তিনি গভীর শ্রদ্ধার সাথে বিচারপতি ইব্রাহিমকে স্মরণ করে বলেন, আমি গৌরবান্বিত যে, ফরিদপুরের এমন একজন ব্যক্তিত্ব আমার মাতামহ (নানা)। এ সময় তিনি বিচারব্যবস্থার সুফল সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সততার সাথে আইন পেশায় নিয়োজিত থাকার জন্য সংশ্লিষ্ট সবারপ্রতি আহ্বান জানান।
জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবদুল কাদের মিয়ার সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে জেলা দায়রা জজ জিয়া হায়দার, জেলা প্রশাসক কামরুল হাসান মোল্যা, পুলিশ সুপার মো: আব্দুল জলিল, জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ মোদাররেস আলী ঈসা প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে ভাঙ্গা চৌকি পুনরায় ফরিদপুরে ফিরিয়ে আনার বিষয়টি বিবেচনার জন্য অনুরোধ জানানো হয়।
এর আগে সকালে প্রধান বিচারপতি বিচারপ্রার্থীদের জন্য আদালত চত্বরে স্থাপিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন এবং আদালত চত্বরে একটি বকুল ফুল গাছের চারা রোপণ করেন। পরে তিনি আদালতের বিভিন্ন এজলাস পরিদর্শন করেন।

 


আরো সংবাদ



premium cement