৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জামায়াত কোনো ব্যর্থ নির্বাচন চাচ্ছে না : ডা: শফিক

কক্সবাজারে সন্ত্রাসীদের হাতে নিহত সেনাকর্মকর্তা তানজিমের পরিবারের পাশে জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান : নয়া দিগন্ত -


বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, অন্তর্বর্তী সরকারের কাছে আমরা দু’টি রোডম্যাপ চেয়েছি। একটা সংস্কারের জন্য, অপরটি নির্বাচনের জন্য। প্রথমটা যদি সফল না হয় তাহলে দ্বিতীয়টি ব্যর্থ হবে। আমরা কোনো ব্যর্থ নির্বাচন চাচ্ছি না। আমরা চাচ্ছি একটা সফল নির্বাচন এবং তা দ্রুততম সময়ের মধ্যে হতে হবে।
কক্সবাজারের চকরিয়ায় ২৩ সেপ্টেম্বর ডাকাতের ছুরিকাঘাতে নিহত সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জনের বাড়ি টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া ইউনিয়নের করের বেতকায় গত শনিবার রাত ১০টায় তার পরিবারের সাথে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে জামায়াতের আমির এ কথা বলেন।
এর আগে ডা: শফিকুর রহমান বলেন, যে ডাকাতদল এই ঘটনার সাথে জড়িত তারা এক মাস আগে জামিনে বের হয়েছে। এরপর তারা বিশাল একটি দুর্ঘটনা ঘটাল। এ রকম আরো অনেকেই জেল থেকে ছাড়া পেয়েছেন। সরকারকে এগুলো দেখতে হবে। দেশের মানুষের স্বার্থে যা করা দরকার তার সবই করতে হবে। তিনি আরো বলেন, আমরা নীতিগত সিদ্ধান্ত নিয়েছি আইন আমরা হাতে তুলে নেবো না। কিন্তু সুনির্দিষ্ট অভিযোগ যাদের বিরুদ্ধে রয়েছে তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। কে ষড়যন্ত্র করছে, না করছে এটা বড় কথা নয়। জাতি কিন্তু এখন ঐক্যবদ্ধ ও মজবুত স্থানে রয়েছে। গোটা যুবসমাজের বিরুদ্ধে দাঁড়িয়ে তারা গণহত্যা করেছে। নৈতিক দিক থেকে তারা পরাজিত হয়েছেন। এখন তাদেরই মূল্যায়ন করতে হবে যে তারা রাজনীতি করার কোনো অধিকার রাখে কি না।
ডা: শফিক বলেন, দেশের জন্য জীবন দেয়ার সৌভাগ্য সবার হয় না। তিনি (তানজিম সারোয়ার নির্জন) সেনাবাহিনীতে জেনে শুনেই গিয়েছিলেন। এটা জীবনমৃত্যুর বিষয় এবং সেটা দেশ রক্ষার বিষয়। এটা জেনেই তিনি সেখানে গিয়েছিল, আলহামদুলিল্লাহ। তার মা-বাবাকে মহান আল্লাহ এ রকম একটা সন্তান দিয়ে ধন্য করেছেন। আমরা ওনাদেরকে গর্বিত করতে এখানে আসিনি, আমরা এসেছি নিজেরা গর্বিত হতে।

তিনি আরো বলেন, এলাকার মানুষের প্রতি আমার অনুরোধ থাকবে আপনারা তাদের (বাবা-মা) বুকটা ভরে রাখবেন। আপনারা তাদের খোঁজখবর নেবেন, আমরাও যতটুকু পারি পাশে থাকব।
জামায়াতে ইসলামীর আমির বলেন, প্রধান উপদেষ্টা আমেরিকায় বলেছেন, এই আন্দোলন ছিল একেবারেই পরিকল্পিত। আমি ওনার বক্তব্যের ব্যাপারে কোনো মন্তব্য করব না। আমি শুধু বলব, আমার জানা মতে, এই আন্দোলন ছিল ছাত্রদের অধিকার রক্ষার ব্যাপার। সেই অধিকারটা অন্য কিছু ছিল না।
নির্জনের পরিবারের সাথে তিনি দীর্ঘসময় কথা বলে তার বাবা ছারওয়ার জাহান দেলোয়ার, মা শাহনাজ খান ও বড় বোন তাসনুভা সারোয়ার সূচিকে সাথে নিয়ে দোয়া করেন।
এ সময় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, জেলা নায়েবে আমির অধ্যাপক খন্দকার আব্দুর রাজ্জাক, জেলা সেক্রেটারি হুমায়ুন কবীর, সহকারী সেক্রেটারি হোসনী মোবারক বাবুলসহ অনেকে উপস্থিত ছিলেন।
ঢাকা জেলা দক্ষিণ : ছাত্র-জনতার ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে অর্জিত বিজয়কে টেকসই ও অর্থবহ বৃহত্তর জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য সাইফুল আলম খান মিলন। গতকাল ঢাকার কেরানীগঞ্জের একটি অডিটোরিয়ামে জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণ আয়োজিত মজলিসে শূরার অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা আমির মাওলানা মোহাম্মদ দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে এবং সেক্রেটারি এ বি এম কামাল হোসাইনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা আবদুল মান্নান।


আরো সংবাদ



premium cement