২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
বিমানবন্দরে গণসংবর্ধনা

৬ বছর পর দেশে ফিরলেন সাংবাদিক মাহমুদুর রহমান

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে অভ্যর্থনা জানান পেশাজীবীরা : নয়া দিগন্ত -


প্রায় ছয় বছর প্রবাসজীবন কাটিয়ে দেশে ফিরেছেন আমার দেশ সম্পাদক ড. মাহমুদুর রহমান। গতকাল সকাল ৯টায় তাকে বহনকারী বিমান ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে বিভিন্ন রাজনৈতিক দল, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান হয়। আওয়ামী লীগ সরকারের রোষানলে পড়ে দেশান্তরিত হয়েছিলেন মাহমুদুর রহমান।
দেশে ফেরার পর গতকাল এক প্রতিক্রিয়ায় ড. মাহমুদুর রহমান বলেন, বাংলাদেশের বিপ্লবী আইকন আবু সাঈদ। সাঈদসহ সব শহীদ আমাদের জন্য অনুপ্রেরণা। আমরা তাদেরকে কখনো ভুলব না। তিনি আরো বলেন, এই ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে শেখ হাসিনার পতন হয়েছে। যার ফলে, ছয় বছর নির্বাসনে থাকার পর আমি মাতৃভূমিতে ফিরতে পেরেছি। আমাকে উদ্ভট ও মিথ্যা মামলায় সাত বছরের সাজা দেয়া হয়েছিল। তার নামে আরো অনেক মিথ্যা মামলা আছে জানিয়ে তিনি বলেন, আমার মা গুরুতর অসুস্থ। তাই তাকে দেখতেই দ্রুত চলে আসা। দু’দিন মায়ের সাথে থাকতে চাই। রোববার আমি আদালতে যাবো। আমার নামে অ্যারেস্ট ওয়ারেন্ট আছে। এমনও হতে পারে আমাকে জেলে যেতে হতে পারে। আপনারা বিচলিত হবেন না। আমি আইনিভাবে সবকিছুর মোকাবেলা করব।

এ সময় বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে বিমানবন্দরে তাকে সংবর্ধনা জানানো হয়। জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান, দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল ও ঢাকা মহানগরী উত্তরের আমির মো: সেলিম উদ্দিনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, ঢাকা মহানগর উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার প্রমুখ। উপস্থিত জামায়াত নেতারা মাহমুদুর রহমানকে শুভেচ্ছা জানান এবং অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন। এ ছাড়া আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টির পক্ষ থেকে ফুল দিয়ে মাহমুদুর রহমানকে শুভেচ্ছা জানান পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু। কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশিদ আলম, আমার দেশ পরিবারসহ কয়েক হাজার মানুষ তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

হেফাজতের অভিনন্দন বার্তা : আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনে অভিনন্দন জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা সাজেদুর রহমান। গতকাল এক বিবৃতিতে তারা বলেন, স্বৈর-ফ্যাসিস্ট শেখ হাসিনার শাসনামলে সবচেয়ে নিপীড়িত মজলুম সম্পাদক মাহমুদুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনে আমরা তাকে প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি। অবর্ণনীয় জেল-জুলুমের মধ্য দিয়ে তাকে দেশত্যাগে বাধ্য করেছিল হাসিনাশাহি। নতুন এই স্বাধীন বাংলাদেশে তার পদার্পণে আমরা অত্যন্ত আনন্দিত।
তারা আরো বলেন, ২০১৩ সালে হেফাজতে ইসলাম বাংলাদেশের আন্দোলন-সংগ্রামকে জাতীয় পর্যায়ে তুলে ধরতে ঈমানদীপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের আমার দেশ পত্রিকার অগ্রণী ভূমিকা আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করি। এছাড়া দেশপ্রেমিক জনতার কাছে শাহবাগী ফ্যাসিজমের স্বরূপ উন্মোচনে তার পত্রিকা সাহসী সাংবাদিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছিল। এদেশে ফ্যাসিবাদবিরোধী সাংবাদিকতার পথিকৃৎ হিসেবে তার লড়াকু ভূমিকা যুগে যুগে আমাদের প্রেরণা জোগাবে বলে আমরা বিশ্বাস করি।
নেতৃবৃন্দ বলেন, মাহমুদুর রহমান সম্পাদিত আমার দেশ পত্রিকার আবেদন ও প্রয়োজন কখনো ফুরোবে না। ইসলামবিদ্বেষী সেক্যুলার ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াইয়ে পত্রিকাটির শূন্যতা আমরা এখনো অনুভব করি। দেশপ্রেমিক জনগণ পত্রিকাটি আবারো হাতে পাওয়ার অপেক্ষায় রয়েছে। আমরা আশা করি, জাতির গর্ব মাহমুদুর রহমানের নেতৃত্বে আমার দেশ পত্রিকা অতিসত্বর আবার চালু হবে এবং দেশপ্রেমিক জনগণের কণ্ঠস্বর হয়ে বীরদর্পে এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

 


আরো সংবাদ



premium cement