২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভারতীয় হাইকমিশনারের সাথে বৈঠক মির্জা ফখরুলের

-


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে সাক্ষাৎ করেছেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।
গতকাল শনিবার বিকেল ৪টায় ভারতীয় হাইকমিশনারের গাড়ি গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে প্রবেশ করে। হাইকমিশনারের সাথে উপহাইকমিশনার প্রভন বাধে উপস্থিত ছিলেন। বিএনপি মহাসচিবের সাথে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠকে দুই দেশের মধ্য দ্বিপাক্ষিক উন্নয়ন, বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়েছে।
বৈঠকের পর বিএনপি মহাসচিব সাংবাদিকদের বলেন, বাংলাদেশের সাথে ভারতের যে সম্পর্ক সেই সম্পর্ক আরো কিভাবে গভীর করা যায়, দৃঢ় করা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশের স্বার্থসংশ্লিষ্ট যে বিষয়গুলো রয়েছে সেগুলো তুলে ধরেছি। তিনি বলেন, আমরা পানি সমস্যা সমাধান, সীমান্ত হত্যা বন্ধ করা প্রয়োজন সেই কথাগুলো বলেছি। সেই সাথে সিকিউরিটির বিষয়টা নিয়েও কথা বলেছি। তিনি বলেন, ‘তারা (ভারতীয় হাইকমিশনার) বলেছেন, এ বিষয়গুলোতে তারা সজাগ, তারা চেষ্টা করছেন দ্রুততার সাথে এ সমস্যাগুলো সমাধান করতে।
তাদের মূল বক্তব্য হচ্ছে, বাংলাদেশের সাথে সম্পর্ক তারা আরো দৃঢ় করতে চান। বিশেষ করে এ পরিবর্তনের পরে (ছাত্র-জনতার বিপ্লবে ক্ষমতার পরিবর্তন) নতুন যে অন্তর্বর্তীকালীন সরকার আছে তাদের সাথে তারা ইতিমধ্যে যোগাযোগ করেছেন, কথা বলেছেন। আমাদের সাথেও তারা সম্পর্ক দৃঢ় করতে চান। এ সম্পর্কের মধ্যে কী করে আরো সুস্থতা, আরো পজেটিভিটি নিয়ে আসা যায় সেটা নিয়ে তারা কাজ করতে আগ্রহী।

অসুস্থ মান্নার পাশে মির্জা ফখরুল : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নাকে দেখতে গেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল রোববার রাতে বিএনপি মহাসচিব হাসপাতালে আসেন এবং চিকিৎসকদের কাছ থেকে তার চিকিৎসার খোঁজখবর নেন। তিনি পরিবারের সদস্যদের সাথেও কথা বলেন।
এই সময়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, বিএসএমএমইউর উপ-রেজিস্টার আবু মোহাম্মদ আহসান ফিরোজ উপস্থিত ছিলেন।
গত শনিবার রাতে বারিধারার বাসায় হৃদরোগে আক্রান্ত হলে মাহমুদুর রহমান মান্নাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। তাকে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement