২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

যত্রতত্র গাড়ি থামালেই মামলা

রাজধানীতে যৌথবাহিনীর নিরাপত্তা কার্যক্রম : নয়া দিগন্ত -

যত্রতত্র গাড়ি থামানো, এলোমেলো বেপরোয়া গতি, ট্রাফিক সিগন্যাল অমান্য করার বিষয়ে রাজধানীতে চলাচলরত গণপরিবহনের চালকদের সতর্ক করতে মালিকের পরামর্শ ও নির্দেশনা দিয়েছে পুলিশ। সড়কে শৃঙ্খলা ফেরাতে আজ রোববার থেকেই আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চালানো হবে। গতকাল ডিএমপি সদর দফতরে বাসমালিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলা হয়।
সভায় ডিএমপি কমিশনার মো: মাইনুল হাসান বলেন, ৫ আগস্টের ছাত্র-জনতার অভ্যুত্থানের পর এক বিশেষে পরিস্থিতিতে আমি ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্বভার নিয়েছি। তখন সড়কে ও গণপরিবহনে একধরনের অব্যবস্থাপনা বিদ্যমান ছিল। খুব অল্প সময়ের মধ্যেই সে পরিস্থিতি থেকে আমরা উন্নয়ন ঘটিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছি। আমরা এই অবস্থা ধরে রাখতে চেষ্টা করছি।
তিনি বলেন, রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, রাস্তার মাঝখানে ও যত্রতত্র দাঁড়িয়ে যাত্রী ওঠা-নামা এবং এলোমেলোভাবে গাড়ি রাখা বন্ধ করতে হবে।
বাসমালিকদের প্রতি আহ্বান, ড্রাইভার ও বাসশ্রমিকদের এ বিষয়ে আরো সচেতন ও সাবধান হতে হবে। তাদেরকে আরো বেশি মনিটরিং করা ও জবাবদিহিতার আওতায় আনতে হবে। সবাই আন্তরিকভাবে কাজ করলে মহানগরীর যানজট সহনীয় পর্যায়ে রাখতে সক্ষম হব। যেকোনো প্রয়োজনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সবসময় আপনাদের পাশে থাকবে।
সভায় বাসমালিকদের পক্ষ থেকে আরো সহযোগিতা ও বাসশ্রমিকদের সচেতনতা বাড়াতে সচেতনতামূলক সভা করার আহ্বান জানানো হয়।
ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) খোন্দকার নজমুল হাসান নয়া দিগন্তকে বলেন, সভায় বাসমালিকদের বলা হয়েছে, তারা যেন চালকদের বোঝান যাতে করে যাত্রী ছাউনি ছাড়া কোনো বাস রাস্তায় এলোমেলোভাবে দাঁড় না করায়, ট্রাফিক আইন অমান্য না করে। মালিকরা বোঝালেই চালকরা বুঝবে। আর এতেও যদি কাজ না হয় তাহলে রোববার থেকেই কঠোর অবস্থানে যাবে ট্রাফিক পুলিশ।
সভায় ডিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) ফারুক আহমেদসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement