২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পতিত আ’লীগ সরকারের কবল থেকে ভিক্ষুকরাও রেহাই পায়নি : ডা: শফিক

-

সিরাজগঞ্জে জেলা জামায়াতের রুকন সম্মেলনে জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান ২০২৪ এর বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও বীর ছাত্র-জনতার প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য শুরু করে প্রথমেই বলেছেন, পাকিস্তানিরা আমাদের সাথে বৈষম্য করেছিল তাই পাকিস্তান থেকে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। কিন্তু বাংলাদেশ স্বাধীন হয়ে সেই আগের ধাঁচেই চলতে থাকে। স্বাধীনতাপরবর্তী সময়ে আওয়ামী লীগ জাতির রক্ত চোষার মাধ্যমে বাকশাল কায়েম করেছিল। তিনি বলেন, গত ১৬ বছরে পতিত আওয়ামী লীগ সরকারের কবল থেকে ভিক্ষুকরাও রেহাই পায়নি। ভিক্ষুকরা সারা দিন ভিক্ষা করেছে বিকেল বেলা আওয়ামী লীগ ক্যাডারোর ভিক্ষুকদের কাছ থেকে চাঁদা নিয়েছে। এরপর ভিক্ষুকরা চড়ামূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনে জীবন যাপনে তাদের ত্রাহি ত্রাহি অবস্থা ছিল।
জামায়াত আমির বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার যে দলের ওপর সবচেয়ে বেশি জুলুম করেছে তার নাম বাংলাদেশ জামায়াতে ইসলাম। প্রমাণ ছাড়াই মিথ্যা অজুহাতে একে একে শীর্ষ নেতাদের জুডিশিয়াল কিলিংয়ের মাধ্যমে দুনিয়া থেকে বিদায় করে দিয়েছে। ফাঁসি দেয়া হয়েছে, জেলের ভিতরে তিলে তিলে তাদের মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে। চেয়েছিল তারা প্রাণ ভিক্ষা চাক, কিন্তু তারা আল্লাহ ছাড়া কারো কাছে মাথানত করেননি।
সিরাজগঞ্জ জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক জাহিদুল ইসলামের সঞ্চালনায় ও জেলা জামায়াতের আমির মাওলানা শাহীনুর আলমের সভাপতিত্বে রুকন সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জামায়াত ইসলামের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, মজলিসে শূরা সদস্য ও পাবনা জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মণ্ডল, ঢাকা মহানগরী দক্ষিণ নায়েবে আমির অ্যাডভোকেট ড. মো: হেলাল উদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য প্রফেসর ড. মাওলানা আব্দুস সামাদ কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও বায়তুল মাল সেক্রেটারি অধ্যক্ষ মো: শাহাবুদ্দিন। সিরাজগঞ্জ জেলা নায়েবে আমির অধ্যক্ষ আলী আলম ও মাওলানা আব্দুস সালাম এ সময় জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ডা: শফিকুর রহমান বলেন, শেখ হাসিনা বলতেন বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে, তাহলে এখন একটু আসুন আপনার স্বাধীন বিচার বিভাগ দিয়েই আপনার বিচার করা হবে। দেখি কেমন বিচার হয়। আপনার বিচারে প্রমাণ ছাড়া বিচার করা হবে না, বা বিচারে কোনো অন্যায় করা হবে না। আপনি আসুন, বিচারের মুখোমুখি হন। দেখি আপনার কত সাহস। তিনি বলেন, আমাদের ডায়নামিক নেতা মীর কাশেম আলীকে ফাঁসি দিয়েছেন। তিনি ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে হাসিমুখে বলেছিলেন আমি কোনো অন্যায় করিনি বরং দেশের উন্নয়নে অবদান রেখেছি।
ফ্যাসিবাদের দোসররা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্র করছে : গোলাম পরওয়ার
সিলেট ব্যুরো জানায়, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, ছাত্র-জনতার রক্তান্ত আন্দোলনের মধ্য দিয়ে ফ্যাসিবাদের পতন নিশ্চিত হয়েছে। দেশ-জাতি আবারো নতুন করে স্বাধীনতা পেয়েছে। অন্তর্বর্তীকালীন সরকার দেশকে সংস্কার করে নতুন নির্বাচনের জন্য কাজ করছে। কিন্তু ফ্যাসিবাদের পতন হলেও তাদের প্রেতাত্মারা দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্র করছে। বিভিন্ন মহল জাতিকে বিভক্ত করার নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। জাতীয় নেতৃবৃন্দের বক্তব্য বিকৃতভাবে উপস্থাপনের মাধ্যমে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। এ ব্যাপারে দেশ-জাতিকে সজাগ থাকতে হবে। ঘুষ, চাঁদাবাজি ও দুর্নীতিমুক্ত বৈষম্যহীন বাংলাদেশ গড়াই জামায়াতের প্রধান লক্ষ্য।
তিনি গতকাল শনিবার সিলেট অঞ্চল জামায়াতের উপজেলা ও থানা আমির-সেক্রেটারি শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও সিলেট অঞ্চল পরিচালক অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের সভাপতিত্বে কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমির মুহাম্মদ ফখরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত শিক্ষাশিবিরে সিলেট বিভাগের চারটি জেলা ও মহানগর আওতাধীন সব উপজেলা ও থানা আমির-সেক্রেটারিরা অংশ নেন।
শিক্ষাশিবিরে বক্তব্য রাখেন, সিলেট জেলা দক্ষিণ জামায়াতের আমির অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমির হাফিজ আনওয়ার হোসাইন খান, সুনামগঞ্জ জেলা আমির মাওলানা তোফায়েল আহমদ খান, মৌলভীবাজার জেলা আমির ইঞ্জিনিয়ার শাহেদ আলী ও হবিগঞ্জ জেলা নায়েবে আমির মাওলানা মখলিছুর রহমান, সিলেট অঞ্চল টিম সদস্য মাওলানা হাবিবুর রহমান ও হাফিজ আব্দুল হাই হারুন।


আরো সংবাদ



premium cement