২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হামলা ও হত্যার ঘটনায় বগুড়া মৌলভীবাজার মুন্সীগঞ্জে মামলা

-

ছাত্র-জনতার আন্দোলনে হামলা ও হত্যার ঘটনায় বগুড়া, মৌলভীবাজার, মুন্সীগঞ্জে আওয়ামী লীগ নেতা এবং সাবেক জনপ্রতিনিধিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
বগুড়ার আ’লীগ সভাপতিসহ ২৯৭ জনের নামে মামলা
বগুড়া অফিস জানায়, বগুড়ায় গুলি করে হত্যাচেষ্টা ও বিস্ফোরক আইনে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক সাবেক এমপি রাগেবুল আহসান রিপুসহ ৪৭ জনের নাম উল্লেখ করে মোট ২৯৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বগুড়া শহরের বাদুড়তলা এলাকার নজরুল ইসলামের ছেলে রানা মিয়া ১৮ সেপ্টেম্বর রাতে সদর থানায় এ মামলা করেন। সদর থানার বিদায়ী ওসি সাইহান ওলিউল্লাহ এর সত্যতা নিশ্চিত করেছেন। মামলার অন্য আসামিরা হলেন-বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর, কাটনারপাড়া জিমন্যাস্টিক ক্লাবের সভাপতি, আওয়ামী লীগ নেতা কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল হাসান ববি, সভাপতি রফি নেওয়াজ খান রবিন, জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, দুলাল চন্দ্র মহন্ত, গোলাম মোর্তুজা রহমান রনি, জেলা ছাত্রলীগ সভাপতি সজীব সাহা প্রমুখ।
বাদি রানা মিয়া এজাহারে উল্লেখ করেছেন, গত ১৮ জুলাই বেলা ১২টার দিকে তিনি মিছিলের সাথে বগুড়া শহরের ঝাউতলা ২ নং রেলগেট এলাকায় পৌঁছেন। এ সময় আসামিরা বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র নিয়ে মিছিলে হামলা করে। আসামি কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী শটগান দিয়ে গুলি ছোড়েন। একটি গুলি বাম চোখ ভেদ করে ভিতরে ঢুকে রক্তাক্ত জখম হয়। এ ছাড়া মাথা ও মুখমণ্ডলের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম হয়।
শহীদসহ শ্রীমঙ্গলের আ’লীগ নেতাদের নামে মামলা
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, সাবেক কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদসহ শ্রীমঙ্গল আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে দুটি মামলা রুজু করা হয়েছে। গত বৃহস্পতিবার মৌলভীবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমল আদালতে এ দুটি মামলা দায়ের করা হয়। পৃথকভাবে মামলা দুটি দায়ের করেন শ্রীমঙ্গল পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ও শহরতলীর কালিঘাট সড়ক এলাকার বাসিন্দা আব্দুল জব্বার ও কমলগঞ্জ গণমহাবিদ্যালয়ের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র একই এলাকার বাসিন্দা শাহাদাত হোসেন। দুই মামলায় আব্দুস শহীদ ছাড়া অন্য আসামিরা হলেন- সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, সাধারণ সম্পাদক জগৎ জ্যোতি ধর শুভ্র, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো: ইউসুফ আলী, সহ-সভাপতি ডা: হরিপদ রায়, যুগ্ম সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন, সাবেক পৌর ছাত্রলীগের সভাপতি কায়েস আহমেদ, কৌশিক ভট্টাচার্য্য, পৌর ছাত্রলীগের সভাপতি উজ্জল দাস প্রমুখ। মামলা দুটিতে শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।
মুন্সীগঞ্জে সজল হত্যায় মামলা
মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জে আবারো ১৫০ জনকে আসামি করে সজল হত্যায় মামলা দায়ের করা হয়েছে। মুন্সীগঞ্জ শহরে ছাত্র আন্দোলনে সজল মোল্লা (৩০) নিহতের ঘটনায় মোট ৪৫১ জনকে আসামি করে হত্যামামলা দায়ের করা হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে নিহতের ছোট ভাই সাইফুল ইসলাম বাদি হয়ে সদর থানায় এ মামলা দায়ের করেন। মামলায় ৩০১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে। উল্লেখযোগ্য অন্য আসামিরা হচ্ছেন- জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন, সাবেক এমপি হাজী মো: ফয়সাল বিপ্লব, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনিস উজ্জামান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহানা তাহমিনা, শহর ছাত্রলীগের সভাপতি নসিবুল ইসলাম নোবেল প্রমুখ।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল