১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মার্কিন মিডিয়ার উপর নিষেধাজ্ঞা আরোপ করবে রাশিয়া : ক্রেমলিন

মার্কিন মিডিয়ার উপর নিষেধাজ্ঞা আরোপ করবে রাশিয়া : ক্রেমলিন - সংগৃহীত

রাশিয়ার রাষ্ট্রীয় অর্থায়নে পরিচালিত নিউজ নেটওয়ার্ক আরটি-এর উপর ওয়াশিংটনের নিষেধাজ্ঞার পাল্টা হিসেবে মার্কিন মিডিয়া আউটলেটের উপর অভ্যন্তরীণ বিধিনিষেধ আরোপ করবে রাশিয়া। ক্রেমলিন শুক্রবার এ কথা জানায়।

আসন্ন ২০২৪ সালের মার্কিন প্রসিডেন্ট নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টার অভিযোগে যুক্তরাষ্ট্র দুই আরটি কর্মচারীকে অভিযুক্ত করেছে। বুধবার আরটি-এর শীর্ষ সম্পাদককে নিষেধাজ্ঞার মাধ্যমে সতর্ক করেছে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ রাষ্ট্রীয় আরআইএ নভোস্তি সংবাদ সংস্থাকে বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে কোনো রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ও কোনো রাষ্ট্রীয় টিভি চ্যানেল না থাকায় একই ধরনের পাল্টা ব্যবস্থা নেয়া সম্ভব নয়। তবে তিনি বলেন, এখন অবশ্যই এমন ব্যবস্থা থাকবে যার মাধ্যমে মার্কিন মিডিয়াকে তাদের তথ্য প্রচার সীমাবদ্ধ করবে।

পেসকভ ইউক্রেন আক্রমণের সময় তথ্যের উপর রাশিয়ার শক্ত দখলের বিরল স্বীকারোক্তিতে মস্কোর নজিরবিহীন সেন্সরশিপকেও ন্যায্যতা দিয়েছেন। তিনি বার্তা সংস্থা তাস -এর কাছে পৃথক মন্তব্যে বলেন, ‘আমরা যুদ্ধের যে অবস্থায় আছি, সেখানে বিধিনিষেধ ন্যায়সঙ্গত এবং সেন্সরশিপও ন্যায্য।’

তবে মার্কিন মিডিয়ার বিরুদ্ধে রাশিয়া কী ধরনের নিষেধাজ্ঞা আরোপ করবে সে সম্পর্কে কিছু বলেননি পেসকভ।
সূত্র : এফপি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল