১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মিউনিখে ইসরাইলি কনস্যুলেটের কাছে বন্দুকধারী নিহত

- ছবি : সংগৃহীত

জার্মানির মিউনিখে ইসরাইলি কনস্যুলেটের সামনে এক বন্দুকধারী পুলিশের গুলিতে নিহত হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) টাইমস অফ ইসরাইলের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, জার্মানির মিউনিখে ইসরাইলি কনস্যুলেটের সামনে এক বন্দুকধারী পুলিশের গুলিতে নিহত হয়েছে। এ সময় তার হাতে লম্বাকৃতির একটি অস্ত্র ছিল। অস্ত্র দেখে পুলিশ তার দিকে গুলি ছোড়ে। এরপর বন্দুকধারীও পুলিশকে লক্ষ করে গুলি ছুড়তে থাকে। পরে পুলিশের গুলিতে তিনি নিহত হন। তার পরিচয় সম্পর্কে কোনোকিছু জানাতে পারেনি পুলিশ।

মিউনিখ পুলিশের এক মুখপাত্র জানান, হামলাকারী পুরুষ ছিল। আমরা নিশ্চিত যে তিনি এখানে বন্দুক নিয়ে হামলা চালিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ অগ্রসর হলে ঘটনাস্থলেই মারা যান তিনি।

উল্লেখ্য, ১৯৭২ সালে মিউনিখে অলিম্পিক গেমসে ফিলিস্তিনি বন্দুকধারীদের হামলায় ১১ জন ইসরাইলি অ্যাথলেট নিহতের ঘটনার স্মরণে ‘ব্ল্যাক ফ্রাইডে’ পালনের অনুষ্ঠানে এই ঘটনা ঘটে।

জার্মান স্বরাষ্ট্রমন্ত্রী এই গুলিবিনিময়ের ঘটনাকে গুরুতর ঘটনা বলে বর্ণনা করেছেন।

এর আগে পুলিশ জনগণ কে সতর্ক করে সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্ম এক্স-এ একটি পোস্টে ওই এলাকা এড়িয়ে চলতে বলে।

সূত্র : টাইমস অফ ইসরাইল


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল