০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মস্কোতে অফিস টাওয়ারে ইউক্রেনের ড্রোন বিধ্বস্ত

- ছবি - ইন্টারনেট

রাশিয়া কর্তৃক ভূপাতিত একটি ইউক্রেনীয় ড্রোন মঙ্গলবার মস্কোর একটি অফিস টাওয়ারে আঘাত হানে। এছাড়া অন্যান্য একাধিক ড্রোন ভূপাতিত করা হয়েছিল। রাশিয়ান কর্মকর্তারা জানিয়েছেন।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়াানিন টেলিগ্রামে বলেন, ‘মস্কোতে যাওয়ার সময় বেশ কয়েকটি ড্রোনকে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা গুলি করে ভূপাতিত করেছে। একটি (ড্রোন) গতবারের মতো (মস্কো) সিটিতে একই টাওয়ারে উড়ে গিয়ে পড়ে। ভবনটির ২১ তলার সম্মুখভাগ ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন, ‘হতাহতের কোন তথ্য নেই,’ জরুরি পরিষেবা ঘটনাস্থলে রয়েছে।

রাশিয়া বলেছে, রোববার রাজধানীকে লক্ষ্য করে ইউক্রেনীয় ড্রোন হামলা চালাতে গেলে সেগুলোকে ভূপাতিত করেছে। এসব ড্রোন মস্কো-শহরের দু’টি অফিস টাওয়ারকে ক্ষতিগ্রস্ত করেছে। এর মধ্যে একটি বাণিজ্যিক উন্নয়ন ভবনও রয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার ইউক্রেনকে মস্কোর ওপর হামলার জন্য দায়ী করে বলেছে, মস্কো অঞ্চলের একাধিক স্থাপনা লক্ষ্য করে তারা এসব হামলা চালিয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘মস্কো অঞ্চলের ওডিনসোভো এবং নারোফোমিনস্ক জেলার ভূখণ্ডে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা দু’টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করা হয়েছে।’

‘আরেকটি ড্রোন ইলেকট্রনিক যন্ত্রের মাধমে দমন করা হয়েছিল এবং নিয়ন্ত্রণ হারিয়ে মস্কো-শহরের অনাবাসিক ভবনে বিধস্ত হয়েছিল।’

রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ‘তাস’ জানিয়েছে ড্রোন হামলার পরপরই, মস্কোর ভনুকোভো আন্তর্জাতিক বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছিল।

‘ভনুকোভো সাময়িকভাবে আগমন এবং প্রস্থানের জন্য বন্ধ ছিল। বিমানগুলোকে বিকল্প বিমানবন্দর ব্যবহার করতে নির্দেশ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার গাজা আমেরিকার যুদ্ধ, আমরা চোখের পলকে এই যুদ্ধ থামাকে পারি : মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন বাড্ডায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাজিদের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা সংস্কার ও ষড়যন্ত্র এখনো সমান্তরালেই হজযাত্রার কাহিনী

সকল