২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

ইরানে ইসরাইলি হামলা, যা বলল রাশিয়া

- ছবি : সংগৃহীত

ইরানে ইসরাইলি হামলার পর চলমান সঙ্ঘাতের ‘বিস্ফোরক সম্প্রসারণ’ ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে রাশিয়া।

শনিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা এই আশঙ্কা প্রকাশ করেন। এ সময় এই সঙ্ঘাত নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার ঝুঁকি রয়েছে বলেও সতর্ক করে দেন তিনি।

জাখারোভা আরো বলেন, আমরা জড়িত সকল পক্ষকে সংযম প্রদর্শন, সহিংসতা বন্ধ করতে এবং বিপর্যয়কর পরিস্থিতি এড়ানোর আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, ইরানকে প্রতিশোধমূলক কর্মকাণ্ডে উস্কানি দেয়া বন্ধ করা এবং অনিয়ন্ত্রিত উত্তেজনার সর্পিল থেকে বেরিয়ে আসা প্রয়োজন।

এদিকে, শনিবার প্রথমবারের মতো ইরানের সামরিক স্থাপনায় হামলা করেছে তেল আবিব। গত ১ অক্টোবর করা ইরানের হামলার জবাবে ওই হামলা চালানো হয়।

ইরান এর আগে সতর্ক করেছিল যে ইসরাইলের পক্ষ থেকে যেকোনো হামলার জন্য ‘কঠোর জবাব’ দেয়া হবে। বিশেষজ্ঞদের মতে, এই হামলার ফলে দুই চির শত্রুর মধ্যে উত্তেজনা আরো বাড়তে পারে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
তিক্ত অভিজ্ঞতায় অভিবাসন নীতি কঠোর করছে কানাডা মোরেলগঞ্জে কীটনাশক পানে যুবকের মৃত্যু প্রশাসনে ফ্যাসিবাদের দোসরদের বিচারের আওতায় আনতে হবে : হামিদুর রহমান নিষিদ্ধ হওয়ায় ছাত্রলীগের রাজনীতি করার অধিকার নেই : আইজিপি শ্রীপুর প্রেসক্লাবের কমিটি গঠন তিন ইস্যুতে বিএনপির সাথে আলোচনা সমন্বয়কদের কুমিল্লার বিজিবির অভিযানে যুবক আটক সম্মিলিত নূরানী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মাওলানা ইসমাইল, মহাসচিব মাওলানা হারুন জীবপ্রযুক্তিতে বৈষম্য ও এনআইবি’র ডিজি নিয়োগে জটিলতার প্রতিবাদ উদ্বোধনী দিনে সন্তোষজনক সাড়া পায়নি ‘কৃষিপণ্য স্পেশাল ট্রেন’ ‘ফ্যাসিবাদের প্রোডাক্ট’ রাষ্ট্রপতিকে যে কারণে সরানোর বিপক্ষে রিজভী

সকল