২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

ব্রিকস সম্মেলনের ফাঁকে একাধিক বৈঠক করবেন পুতিন

ভ্লাদিমির পুতিন - সংগৃহীত

রাশিয়ার কাজানে আজ মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া ব্রিকস শীর্ষ সম্মেলনের ফাঁকে একাধিক দ্বিপক্ষীয় বৈঠক করবেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

চলতি বছর মস্কো এই জোটের সভাপতিত্ব করছে। স্বাগতিক দেশ হিসেবে রাশিয়ান নেতা ইভেন্টে অংশ নেবেন।

রুশ বার্তাসংস্থা তাস জানায়, আগত নেতাদের জন্য একটি বন্ধুত্বপূর্ণ নৈশভোজের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শীর্ষ সম্মেলনটি সন্ধ্যায় শুরু হবে। তবে এর আগে পুতিন এক ধারাবাহিক দ্বি-পক্ষীয় বৈঠক শুরু করবেন, যা নৈশভোজের পরে এবং আগামী দিনে অব্যাহত থাকবে।

মঙ্গলবার রুশ প্রেসিডেন্ট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসির সাথে কথা বলবেন। তারা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে।

নিউ ডেভেলপমেন্ট ব্যাংকের প্রেসিডেন্ট, ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট দিলমা রুসেফের সাথেও কথা বলবেন পুতিন। নিউ ডেভেলপমেন্ট ব্যাংকে দায়িত্ব নেয়ার পর রুসেফের সাথে এটি হবে পুতিনের তৃতীয় বৈঠক।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন বাটলার গজারিয়ায় ২৫ মামলার আসামি ডাকাত সর্দার বাবলা নিহত ইনিংসের শুরুতেই ব্যাকফুটে বাংলাদেশ ইলিশের বাড়ি চাঁদপুর নয়, ভোলা : মৎস্য উপদেষ্টা গাজায় আহতের সংখ্যা লাখ ছাড়ালো সরকারের সুতায় টান অন্যকোথাও থেকে আসছে কিনা জানতে চায় জনগণ : রিজভী শাহবাগে না, সভা-সমাবেশ করতে হবে সোহরাওয়ার্দী উদ্যানে দেশকে পুনর্গঠন করতে হলে অতিদ্রুত নির্বাচন প্রয়োজন : সেলিমা রহমান দশমিনায় গাছের পাতা কাটাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ২ মিয়ানমারের যুদ্ধের কারণে বিকল্প পথে সেন্টমার্টিন যাবে পর্যটকরা জামায়াত আমিরের সাথে জাতিসঙ্ঘের আবাসিক সমন্বয়কের সাক্ষাৎ

সকল