২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

ইউক্রেনের ১১০টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া

ইউক্রেনের ১১০টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া - সংগৃহীত

রাশিয়া রাজধানীসহ বিভিন্ন অঞ্চলের আকাশে রাতের বেলা ১১০টি ইউক্রেনীয় ড্রোন গুলি করে ভূপাতিত করেছে।

রোববার সকালে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে মস্কো থেকে এএফপি এ খবর জানায়।

টেলিগ্রামে পোস্ট করা এক বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, বিমান প্রতিরক্ষা কুরস্ক অঞ্চলে ৪৩টি ড্রোন আটকে দিয়েছে। ইউক্রেনীয় সৈন্যরা মস্কোর বাহিনীর নজর ভিন্ন দিকে সরানোর জন্য আগস্ট থেকে স্থল অভিযান চালাচ্ছে।

বিবৃতিতে বলা হয়েছে, লিপেটস্ক অঞ্চলে আরো ২৭টি ড্রোন, ওরিওলে ১৮টি, মস্কোর ওপর একটি এবং নিঝনি নভগোরদ, বেলগোরদ ও ব্রায়ানস্ক অঞ্চলে মোট ২১টি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

রাশিয়া প্রায় প্রতিদিনই তার ভূখণ্ডে কমবেশি সংখ্যক ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করে থাকে। কিয়েভ বলেছে, তারা প্রায়ই তার ভূখণ্ডে রাশিয়ার বোমা হামলার প্রতিক্রিয়া স্বরূপ জ্বালানি ও বিদ্যুৎ স্থাপনাগুলো লক্ষ্য করে তারা এসব হামলা চালাচ্ছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল