১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

ইউনিফিলের ওপর ইসরাইলি হামলা ‘অগ্রহণযোগ্য’ : মেলোনি

ইতালির প্রধানমন্ত্রী জর্জা মেলোনি - ছবি : বাসস

ইতালির প্রধানমন্ত্রী জর্জা মেলোনি লেবাননে জাতিসঙ্ঘের অন্তর্বর্তী বাহিনীর (ইউনিফিল) ওপর ইসরাইলি সশস্ত্র বাহিনীর হামলা ‘অগ্রহণযোগ্য’ বলে মন্তব্য করেছেন।

প্রধানমন্ত্রীর অফিস রোববার জানায়, জর্জা মেলোনি তার ইসরাইলি প্রতিপক্ষকে একটি ফোন কলের মাধ্যমে এ কথা বলেছেন।

রোম থেকে সিনহুয়া জানায়, গত চার দিনে ইসরাইল ডিফেন্স ফোর্স (আইডিএফ) ইউনিফিলের অবস্থানে বেশ কয়েকবার গুলি চালানোর পরে এই ফোন কলটি করা হয়।

২৩ সেপ্টেম্বর থেকে ইসরাইল লেবাননে হিজবুল্লাহর বিরুদ্ধে লড়াই তীব্র করেছে, দেশজুড়ে বিমান হামলা শুরু করেছে এবং সম্প্রতি আইডিএফ সৈন্য নিয়ে দক্ষিণ লেবাননে প্রবেশ করেছে।

মেলোনি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে জোর দিয়ে বলেন যে দক্ষিণ লেবাননে মোতায়েন করা শান্তিরক্ষীদের নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত প্রয়োজন।

মেলোনির অফিস বলেছে যে তিনি পুনর্ব্যক্ত করেন, ইউনিফিলের ওপর ইসরাইলি সশস্ত্র বাহিনীর হামলা অগ্রহণযোগ্য। মেলোনি নেতানিয়াহুকে স্মরণ করিয়ে দেন যে মিশনটি আঞ্চলিক স্থিতিশীলতায় সহায়তা করার জন্য নিরাপত্তা পরিষদের আদেশের ভিত্তিতে কাজ করে থাকে।

ইতালি বর্তমানে ইউনিফিলে সৈন্য প্রেরণকারী ৪৮ দেশের অন্যতম। ইউনিফিল ইসরাইল ও লেবাননের মধ্যে বিভক্তি নির্দেশক ব্লু লাইন বরাবর প্রায় ১০ হাজার শান্তিরক্ষী নিয়ে কাজ করে থাকে। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আলেম-ওলামারা হলেন সমাজের আলোকবর্তিকা : ধর্ম উপদেষ্টা তিন সংসদ নির্বাচনের অনিয়ম চিহ্নিত করবে সংস্কার কমিশন মান্দায় ট্রাক্টরচাপায় ভ্যানচালক নিহত আত্রাইয়ে ১০২৫ পিস এ্যাম্পুল উদ্ধার, গ্রেফতার ৩ ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ কুড়িগ্রামে পাউবোর প্রকৌশলীর অপসারণ ও তিস্তা পরিকল্পনা বাস্তবায়নের দাবি ট্রাফিক আইন লঙ্ঘনের অভিযোগে ৩৩ লাখ টাকার বেশি জরিমানা করেছে ডিএমপি মানিকগঞ্জে শাপলা তুলতে গিয়ে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে সুপারিশের ব্যাখ্যা দিলেন আবদুল মুয়ীদ ‘আওয়ামী ফ্যাসিবাদকে পুনর্বাসিত হতে দেয়া হবে না’ তারেক রহমানের সব মামলা প্রত্যাহার না হলে আন্দোলনের হুঁশিয়ারি

সকল