১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

ইসরাইলকে নতুন অস্ত্রের চালান সরবরাহ করবে জার্মানি

জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস - ছবি : মিডল ইস্ট মনিটর

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বান জানানোর পর জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস ঘোষণা করেছেনম বার্লিন ইসরাইলকে অস্ত্রের নতুন চালান সরবরাহ করবে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) জার্মান গণমাধ্যম ট্যাগেসস্পিগেলের এক প্রতিবেদনে শলৎসের উদ্ধৃতি দিয়ে বলা হয়, ‘আমরা ইসরাইলে অস্ত্র সরবরাহ করেছি এবং সরবরাহ অব্যাহত রাখব’।

গত ৭ অক্টোবর গাজা যুদ্ধের এক বছর পূর্তির দিনে বার্লিন ইসরাইলের ওপর অস্ত্র রফতানিতে নিষেধাজ্ঞা প্রত্যাখ্যান করে নেয়। শলৎস বলেন, আমাদের সরকার সিদ্ধান্ত নিয়েছে যে শিগগির ইসরাইলকে নতুন অস্ত্র সরবরাহ করবে।

এ সময় তিনি আরো বলেন, বিরোধীদের দাবির পরিপ্রেক্ষিতে আমরা কয়েক মাস ধরে তেল আবিবে কোনো অস্ত্র পাঠাইনি। এতে ইসরাইলের সাথে জার্মানের সংহতি লঙ্ঘন হয়েছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
আসিফসহ যারা শহীদ হয়েছেন তাদের অবদান ভুলা যাবে না : উপদেষ্টা সিলেটে ছাত্রলীগ নেতা সৈকত গ্রেফতার চেষ্টা’র উদ্যোগে ফেনীতে বন্যাপরবর্তী গৃহস্থালী সামগ্রী বিতরণ অপরাধ করে শাস্তি এড়ানোর সুযোগ নেই : আইজিপি ছাত্র-জনতার আন্দোলনের মাস্টারমাইন্ড তারেক রহমান : শামসুজ্জামান দুদু মঠবাড়িয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ গ্রেফতার ৪ ফরিদপুরে মদ পান করে ২ কলেজছাত্রীর মৃত্যু ৫০ বছরের মধ্যে সাহারা মরুভূমিতে প্রথম বন্যার বিরল দৃশ্য কুয়াকাটায় মাছের ঘেরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার ক্ষতি বাংলাদেশ থেকে গার্মেন্টসের ক্রয়াদেশ সরে যাচ্ছে ভারতসহ বিভিন্ন দেশে গাজায় প্রতিরোধ গড়ছে, পাশাপাশি ইসরাইলেও রকেট ছুড়ছে প্রতিরোধ যোদ্ধাদের নানা দল

সকল