০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

ইংলিশ চ্যানেল পার হওয়ার সময় শিশুসহ ৪ অভিবাসীর মৃত্যু

ইংলিশ চ্যানেল পার হওয়ার সময় শিশুসহ ৪ অভিবাসীর মৃত্যু - সংগৃহীত

ফ্রান্স থেকে ইংল্যান্ডে দু’টি নৌকায় করে বিপজ্জনক ইংলিশ চ্যানেল পারাপারের করতে গিয়ে অতিরিক্ত অভিবাসী যাত্রীর ভিড়ে একটি দুই বছরের এক শিশু এবং তিনজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মৃত্যু হয়েছে।

শনিবার ফরাসি কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে ফ্রান্সের ক্যালাইস থেকে বার্তাসংস্থা এএফপি এ খবর জানায়।

ফ্রান্সের পাস-ডি-ক্যালাইসের কর্মকর্তা জ্যাক বিল্যান্টের মতে, সাম্প্রতিকতম এই মৃত্যুসহ এই বছর ফ্রান্স থেকে ইংল্যান্ডে পৌঁছানোর চেষ্টা করতে গিয়ে মৃতের সংখ্যা ৫১ জনে দাঁড়াল।

প্রথম ঘটনায়, শনিবার সকালে অভিবাসীরা সাহায্যের জন্য ফোন কল করলে অতিরিক্ত যাত্রীবোঝাই নৌকায় একটি শিশুকে মৃত অবস্থায় পাওয়া যায়। প্রায় ৯০ জন লোক বহনকারী নৌকাটি উত্তর ফ্রান্সের বুলোন-সুর-মের উপকূলে ইঞ্জিন বিকল হয়ে পড়েছিল। একজন আঞ্চলিক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ছেলেটিকে বাঁচানো যায়নি।

বুলোন-সুর-মের প্রসিকিউটর গুইরেক লে ব্রাস বলেন, জার্মানিতে জন্ম নেয়া সোমালি মায়ের যাত্রীদের চাপে শিশুটি পিষ্ট হয়ে মারা গেছে।

আরো ১৪ জন অভিবাসী যাত্রীকে ফরাসি কর্মকর্তারা উদ্ধার করে, যাদের মধ্যে একজন ১৭ বছর বয়সী কিশোরও ছিল, যাকে তার পায়ে পোড়া অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

অন্য যাত্রীরা তাদের যাত্রা অব্যাহত রাখে। ফরাসি কর্মকর্তারা অভিবাসীদের তাদের নৌযাত্রা বন্ধ করার চেষ্টা করলেও সমুদ্রে চলে যায়।

দ্বিতীয় ঘটনায়, ক্যালাইস উপকূলে অভিবাসীদের উপচে পড়া আরেকটি নৌকার ইঞ্জিন বিকল হয়ে পড়ে। পরবর্তীতে আতঙ্কে বেশ কিছু লোক পানিতে পড়ে যায় এবং তাদের উদ্ধার করতে হয়।

পাস-ডি-ক্যালাইসের কর্মকর্তা জ্যাক বিল্যান্ট জানান, উদ্ধারকারী দল নৌকার নিচের অংশে প্রায় ৩০ বছর বয়সী দু’জন পুরুষ ও একজন নারীর লাশ খুঁজে পায়।

তিনি আরো যোগ করেন, তিনজন নৌকার নিচের পানিতে শ্বাস বন্ধ হয়ে এবং ডুবে মারা যায়। প্রাপ্ত বয়স্কদের একজন ভিয়েতনামের এবং বাকি দ ‘জন ‘আফ্রিকান বংশোদ্ভূত’ বলে প্রসিকিউটররা জানিয়েছেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement