২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইসলাম রাশিয়ার ঐতিহাসিক ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ : রুশ প্রধানমন্ত্রী

রাশিয়ার প্রধামন্ত্রী মিখাইল মিশুস্তিন - সংগৃহীত

রাশিয়ার প্রধামন্ত্রী মিখাইল মিশুস্তিন বলেছেন, ইসলাম আমাদের দেশের ঐতিহাসিক ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ। তিনি রাশিয়ার অষ্টম উলামা সম্মেলন ও ২০তম ইসলামি ফোরামে পাঠানো এক বাণীতে এ মন্তব্য করেন।

রোববার ইরানভিত্তিক সংবাদমাধ্যম ইরনার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, রাশিয়াকে বহু জাতিগোষ্ঠী ও বহু ধর্মের মানুষের আবাসভূমি হিসেবে উল্লেখ করে মিশুস্তিন বলেন, রাশিয়ায় প্রতিটি মানুষের ধর্মীয় বিশ্বাসের প্রতি অপরিসীম সম্মান জানানো হয়। রুশ প্রধানমন্ত্রী তার বাণীতে ইসলামকে রাশিয়ার অন্যতম ঐতিহ্যবাহী ধর্ম হিসেবেও অভিহিত করেন।

রুশ প্রধানমন্ত্রী তার বাণীতে বিভিন্ন ধর্মের অনুসারীদের মধ্যে আন্তঃধর্মীয় সংলাপের উন্নয়ন এবং রুশ সরকারের সাথে ধর্মীয় জনগোষ্ঠীগুলোর সহযোগিতার ক্ষেত্রে রাশিয়ার মুসলিম আলেমদের ভূমিকাকে ‘মূল্যবান’ বলে অভিহিত করেন।

উল্লেখ, রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম ধর্ম ইসলাম। দেশটিতে প্রায় ২ কোটি মুসলমান বসবাস করেন।
সূত্র : ইরনা


আরো সংবাদ



premium cement
মুন্সিগঞ্জে টেক্সটাইল মিলে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু শ্রীপুরে আরো ৩ শহীদ পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা গাজার আল-শিফা হাসপাতাল ইসরাইলি ধ্বংসযজ্ঞের প্রতীক কুলাউড়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ, যুবক গ্রেফতার ছাত্রলীগের পদ নিয়ে যে ব্যাখ্যা দিলেন শিবিরের ঢাবি সেক্রেটারি ইবির ১৪তম ভিসি হলেন অধ্যাপক ড. নকীব পাকুন্দিয়ায় বাস-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে আহত ৪ ভারতে গুরুতর অপরাধে যুক্ত নাবালকদের ‘সাজা’ নিয়ে কেন বারবার বিতর্ক পিরোজপুরে হত্যার দেড় মাস পর কবর থেকে লাশ উত্তোলন জবি শিক্ষক মিল্টন বিশ্বাসের পদত্যাগ এবং স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ সেনাবাহিনীর নারী সদস্যদের হিজাব পরিধানের বাধা কাটল

সকল