১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নতুনদের জন্য সাবিলা নূরের পরামর্শ

-

সাবিলা নূর এই সময়ের জনপ্রিয় টিভি অভিনেত্রীদের একজন। শুধু নিজেকে নিয়ে নয়, সাবিলার ভাবনায় থাকে দেশ ও দেশের মানুষ। তেমনি এই অভিনেত্রী তার পরের প্রজন্মের অভিনয়শিল্পীদের নিয়েও ভাবেন দরদ নিয়ে। সাবিলা নতুন অভিনয়শিল্পীদের কিছু পরামর্শ দিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, নতুন অভিনয়শিল্পীদের প্রথম এবং প্রধান পরামর্শ হলো নিজেদের দক্ষতা বৃদ্ধির জন্য নিয়মিত প্রশিক্ষণ গ্রহণ করা। অভিনয়ের মৌলিক ধারণা, অভিনয়ের কৌশল, শরীরের ভাষা, কণ্ঠের ব্যবহার ইত্যাদি সম্পর্কে ভালোভাবে শিখতে হবে। প্রশিক্ষণ কেন্দ্র বা অ্যাকাডেমিতে ভর্তি হয়ে পেশাদার প্রশিক্ষণ নেয়া এবং অনলাইন কোর্সের মাধ্যমে জ্ঞান বাড়ানো যেতে পারে। প্রচুর অনুশীলনের কথা উল্লেখ করে সাবিলা বলেন, অভিনয়ে পারদর্শিতা অর্জনের জন্য নিয়মিত অনুশীলন অপরিহার্য। বিভিন্ন চরিত্রে অভিনয় করে নিজেদের দক্ষতা বাড়ানোর চেষ্টা করতে হবে। থিয়েটার গ্রুপে যোগদান করে অভিনয়ের অভিজ্ঞতা অর্জন করা একটি ভালো উপায় হতে পারে।

তিনি আরও বলেন, বিনোদন জগতে সফল হতে হলে ভালো নেটওয়ার্কিং থাকা জরুরি। অভিনয়শিল্পীদের উচিত পরিচালকদের সাথে, সহশিল্পীদের সাথে এবং প্রযোজকদের সাথে ভালো সম্পর্ক তৈরি করা। বিভিন্ন ইভেন্ট, ফিল্ম ফেস্টিভাল, ওয়ার্কশপ বা সেমিনারে অংশগ্রহণ করলে নতুন মানুষের সাথে পরিচিত হওয়ার সুযোগ পাওয়া যায়।
নতুনদের কঠোর পরিশ্রম এবং ধৈর্য ধারণের বার্তা দিয়ে সাবিলা নূর বলেন, অভিনয়শিল্পী হিসেবে সফল হওয়া সহজ নয়। সফল হতে হলে প্রচুর পরিশ্রম এবং ধৈর্য প্রয়োজন। প্রথমদিকে প্রত্যাখ্যানের সম্মুখীন হতে পারেন, কিন্তু হাল না ছেড়ে নিজের কাজের ওপর মনোযোগ ধরে রাখা উচিত। কঠোর পরিশ্রম এবং ধৈর্যই একজন শিল্পীকে সফলতার দিকে এগিয়ে নেয়।

 


আরো সংবাদ



premium cement