০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘বেভারলি হিলস’ তারকা শ্যানেন ডোহার্টির মৃত্যু

‘বেভারলি হিলস’ তারকা শ্যানেন ডোহার্টির মৃত্যু -

৯ বছর মারণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন যুক্তরাষ্ট্রের দুই জনপ্রিয় সিরিজ ‘বেভারলি হিলস, ৯০২১০’ এবং ‘চার্মড’-এর অভিনেত্রী শ্যানেন ডোহার্টি। তার বয়স হয়েছিল ৫৩ বছর। সিএনএন জানিয়েছে, অভিনেত্রীর প্রতিনিধি লেসলি স্লোনে এক বিবৃতিতে ডোহার্টির মৃত্যুর খবর দিয়েছেন।
স্লোনে বলেন, ‘অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি, অভিনেত্রী শ্যানেন ডোহার্টি শনিবার মারা গেছেন। অসুস্থতার দীর্ঘ সময়ে তার সাথে ছিলের তার মেয়ে, বোন, খালা ও প্রিয় একটি পোষ্য।’ শরীরে বাসা বাঁধা ক্যান্সার নিয়ে ডোহার্টি প্রথম কথা বলেন ২০১৫ সালে। সে সময় তিনি বলেছিলেন, তিনি স্তন ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। এর দুই বছর পর জানা যায়, ডোহার্টি সেরেও উঠেছেন।
এরপর ২০২৩ সালে ডোহার্টি ফের জানান, ক্যান্সার এবার তার মস্তিষ্কে ছড়িয়ে পড়েছে, যা চতুর্থ স্তরে ছিল। কিছুদিন আগে একটি পডকাস্টে এসে ক্যান্সারের সাথে বসবাসের অভিজ্ঞতা তুলে ধরেছিলেন তিনি। ওই পডকাস্টটি প্রচার হয় গত ৪ জুলাই। ক্যান্সারের সাথে লড়াইয়ে ডোহার্টিকে কখনো ভেঙে পড়তে দেখা যায়নি। তিনি মনে করতেন, এই লড়াইয়ে পরাজিত হবেন না তিনি। এমনকি ভবিষ্যৎ নিয়ে নানা পরিকল্পনার কথাও বলতেন।
ডোহার্টির মৃত্যুতে শোকের ছায়ায় নেমে এসেছে সতীর্থদের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে প্রয়াত অভিনেত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের টেলিভিশন সিরিজের অভিনয় শিল্পীরা। ডোহার্টির অভিনয়ে আসা ১০ বছর বয়সে। ওই সময়ে টেলিভিশন সিরিজ ‘মাদার মাফি’তে অভিনয় করেন তিনি।
সে সময় শিশু ডোহার্টির অভিনয় নজর কাড়ে কিংবদন্তি অভিনেতা মাইকেল ল্যান্ডনের। এই অভিনেতার চেষ্টায় ‘লিটস হাউস অন দ্য প্রেইরি’তে জেনি ওয়াইল্ডারের ভূমিকায় ডোহার্টি পর্দায় আসেন। এরপর সিরিজ ‘আওয়ার হাউজ’ এবং ১৯৮৫ সালের সিনেমা ‘গার্লস জাস্ট ওয়েস্ট টু হ্যাভ ফান’ এবং ১৯৮৮ সালের সিনেমা ‘হেথারস’সহ বিভিন্ন সিরিজ ও টেলিভিশনে নিয়মিত হন ডোহার্থি।
১৯৯০ থেকে ৯৪ সাল পর্যন্ত চলা টেলিভিশন সিরিজ ‘বেভারলি হিলস-৯০২১০’ এবং এর স্পিনঅফ ‘৯০২১০’ সিরিজে স্কুলছাত্রী ‘ব্রেন্ডা ওয়ালস’ চরিত্রে ডোহার্টি দারুণ জনপ্রিয়তা পান। এরপর ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত চলা ‘চার্মড’ সিরিজেও কাজ করে জনপ্রিয়তা পান ডোহার্টি।
নব্বই দশকে ‘অলমোস্ট ডে’ এবং ‘মালারটস’ সিনেমায় অভিনয় করেন তিনি। ২০০২ এবং ২০০৩ সালে মুক্তি পায় এই অভিনেত্রীর ‘দ্য রেন্ডারিং’ এবং ‘ভিউ অব টেরর’ সিনেমাটি। এরপরও যুক্তরাষ্ট্রের বিভিন্ন সিনেমা এবং সিরিজে ডোহার্টিকে পাওয়া গেছে।


আরো সংবাদ



premium cement