১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

আচরণ বিধি ভঙ্গের অভিযোগে দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীকে ইসির তলব

- ছবি : নয়া দিগন্ত

চলমান ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনি আচরণ বিধি ভঙ্গ করে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমানকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

তাকে আগামী ২ জুন রোববার বিকেল ৩টায় নির্বাচন কমিশনে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদান করতে বলা হয়েছে।

আজ ইসি সচিবালয়ের সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আশাদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

একইসাথে নির্বাচনি আচরণ বিধি ভঙ্গের অভিযোগে উপজেলা পরিষদের ৪র্থ ধাপে ৫ জুন অনুষ্ঠেয় রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মু: সাইদুজ্জামান মামুন, ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রওশন মৃধা ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বেগম ফেরদৌসী পারভীনকেও আগামী ২ জুন বিকেল ৪ টায় নির্বাচন কমিশনে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদান করতে বলা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার ছোট বাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া ঘাট নামক স্থানে ও চালতাবুনিয়া ইউনিয়নের চালতাবুনিয়া বাজারে ত্রাণ বিতরণকালে ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৪র্থ ধাপে ৫ জুন অনুষ্ঠেয় রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মু: সাইদুজ্জামান মামুন, ভাইস-চেয়ারম্যান প্রার্থী রওশন মৃধা ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী বেগম ফেরদৌসী পারভীনের পক্ষে প্রকাশ্যে ভোট দেয়ার জন্য আহ্বান জানান। যা বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, অনুসারে একজন সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে প্রতিমন্ত্রীর উল্লিখিত প্রচারণা বা নির্বাচনি কার্যক্রমে অংশগ্রহণ আচরণ বিধির লঙ্ঘন। উল্লিখিত আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে দোষী সাব্যস্ত করে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে আগামী ২ জুন নির্বাচন কমিশনে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদান করতে বলা হয়েছে। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement