১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঘূর্ণিঝড় রেমাল : ১৯ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

উপজেলা পরিষদের নির্বাচন - প্রতীকী ছবি

ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষয়ক্ষতির কারণে আগামী ২৯ মে অনুষ্ঠেয় ১০৯টি উপজেলা পরিষদের মধ্যে ১৯টির নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২৭ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইসি সচিব জাহাংগীর আলম এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ১০৯টি উপজেলা পরিষদে নির্বাচনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন ও মাঠ প্রশাসন।

তবে নির্বাচনী এলাকায় ঘূর্ণিঝড় রিমালের ভয়াবহ আঘাতের কারণে কমিশন ১৯টি উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে। এখন পর্যন্ত মাঠ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান ইসি সচিব বলেন।

আগামী ২৯ মে যে ১৯টি উপজেলায় নির্বাচন হবে না, এর মধ্যে উপকূলীয় জেলার ১৮টি এবং রাঙামাটির একটি উপজেলা রয়েছে।

উপজেলাগুলো হলো বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা উপজেলা, খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া, বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া, পটুয়াখালীর সদর, মির্জাগঞ্জ ও দুমকি, পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার তজুমদ্দিন ও লালমোহন; ঝালকাঠির রাজাপুর ও কাঁঠালিয়া, বরগুনার বামনা ও পাথরঘাটা এবং রাঙ্গামাটির বাঘাইছড়ি।

এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, অন্য উপজেলা থেকে ক্ষয়ক্ষতির তথ্য পাওয়া গেলে অন্যান্য উপজেলা পরিষদের নির্বাচনও স্থগিত করা হতে পারে।

আগামী ২৯ মে তৃতীয় ধাপের নির্বাচনে মোট ৯০টি উপজেলা পরিষদে ভোট গ্রহণ করা হবে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল