১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অক্টোবরে ক্লাস শুরুর দাবিতে গুচ্ছের শিক্ষার্থীদের মানববন্ধন

অক্টোবরে ক্লাস শুরুর দাবিতে গুচ্ছের শিক্ষার্থীদের মানববন্ধন - নয়া দিগন্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অক্টোবরে ক্লাস শুরুর দাবিতে মানববন্ধন করেছে গুচ্ছভুক্ত শিক্ষার্থীরা। আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত ভর্তির তারিখ ঘোষণা এবং ১ অক্টোবরের মধ্যে ক্লাস শুরু করার দাবি জানিয়েছে তারা।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জবির প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন করে।

শিক্ষার্থীদের অভিযোগ, ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ আরো অনেক বিশ্ববিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম শুরু হয়েছে। কিন্তু গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ে এখনো ক্লাস শুরু হয়নি।

এ সময় ১ অক্টোবরের মধ্যে ক্লাস শুরু না করলে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেয় শিক্ষার্থীরা।

আইন বিভাগের শিক্ষার্থী মো: আকিবুর রহমান আকিব বলেন, ‘১ আগস্ট আমাদের ক্লাস শুরুর কথা থাকলেও তা সম্ভব হয়নি। আমাদের দাবি, চলতি মাসের ২২ সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত ভর্তির তারিখ ঘোষণা ও ১ অক্টোবর থেকে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু করতে হবে। এর মধ্যে সিদ্ধান্ত না হলে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসবে।’

মানববন্ধনে এক অভিভাবক বলেন, ‘আমি সকল শিক্ষার্থীদের পক্ষ হয়ে বলছি, চূড়ান্ত ভর্তি কার্যক্রম শেষ করে অবিলম্বে ক্লাস শুরুর ব্যবস্থা করা হোক। অনেক শিক্ষার্থী দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দিয়েছে। তাদের জীবন থেকে দু’বছর চলে গেছে।’
বিলম্ব না করে অবিলম্বে ক্লাস শুরুর দাবিও জানান তিনি।

মানববন্ধনে আরো বক্তব্য দেন হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাগ্রিকালচার ইঞ্জিনিয়ারিং বিভাগের জেবুন আতকিয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের রাহিমা সুলতানা ও আইন বিভাগের খাইরুল ইসলাম প্রমুখ শিক্ষার্থী।

জানা গেছে, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার পর তিন মাস পেরিয়ে গেলেও এখনো ক্লাস শুরু হয়নি। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২২ সেপ্টেম্বর এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৩০ সেপ্টেম্বর থেকে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরুর ঘোষণা দিয়েছেন। কিন্তু গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের চতুর্থ ধাপের ভর্তি এখনো আটকে রয়েছে।


আরো সংবাদ



premium cement
এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের শহীদ পরিবার পাচ্ছে ৫ লাখ, আহতরা সর্বোচ্চ ১ লাখ টাকা রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম

সকল