১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিআইআইটির শিক্ষাসংস্কার প্রসঙ্গে ‘কেমন গ্রাজুয়েট চাই’ সেমিনার অনুষ্ঠিত

বিআইআইটির শিক্ষাসংস্কার প্রসঙ্গে ‘কেমন গ্রাজুয়েট চাই’ সেমিনার - সংগৃহীত

বাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামিক থ্যট (বিআইআইটি) আয়োজিত গণঅভ্যুত্থান-উত্তর বাংলাদেশে ২.০ শিক্ষাসংস্কার প্রসঙ্গ: কেমন গ্রাজুয়েট চাই শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও বিআইআইটি-এর মহাপরিচালক ড. এম আবদুল আজিজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে আলোচনা করেন ওআইসির ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) সাবেক ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ ফাজলী ইলাহী, ঢাকার সাউথইস্ট ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. ইউসুফ এম ইসলাম, মা’হাদুল ফিকরি ওয়াদ দিরাসাতিল ইসলামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক শায়খ মুসা আল হাফিজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি ড. মো: শহীদুল হক।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকাস্থ এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের সহকারী অধ্যাপক আজিজুন নাহার মুনমুন।

উল্লেখ্য, বিআইআইটি ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত চিন্তা ও জ্ঞান সংস্কারে নিবেদিত একটি থিংক ট্যাঙ্ক। যেটি জ্ঞানভিত্তিক সমাজ ও আলোকিত জাতি গঠনে চিন্তাজগতের অন্ধত্ব ও গোঁড়ামী মোচনের মহতি উদ্দেশ্যকে বাস্তবায়নে গবেষণা করছে ও প্রকাশনা বের করছে। এই প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে চিন্তার পুনর্গঠন ও জ্ঞানের একীকরণের লক্ষ্য নিয়ে অনুবাদ, শিক্ষণ প্রশিক্ষণ, শিক্ষা, সচেতনতা তৈরি ও পরামর্শ দিয়ে যাচ্ছে দেশের প্রখ্যাত শিক্ষাবিদ, গবেষক, ইসলামী চিন্তাবিদ ও বিশেষজ্ঞরা।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
শামীম ওসমানের ক্যাডারদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের দাবি রাবির মনোবিজ্ঞান বিভাগের দুই শিক্ষিকাকে অবাঞ্ছিত ঘোষণা শাবিপ্রবির ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার হলেন যারা সেন্সরবোর্ড পুনর্গঠন করে হচ্ছে চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে : নাহিদ ইসলাম সাভারে হাসিনার বিরুদ্ধে একই দিন ২টি হত্যা মামলা গাজাবাসীর পাশে দাঁড়াল রোহিঙ্গা শরণার্থীরা মিয়ানমার থেকে ছোড়া গুলি পড়ছে টেকনাফে, স্থলবন্দরের কার্যক্রম বন্ধ আমরা সরকারকে সময় দিতে চাই : মির্জা ফখরুল গত ৫ আগস্ট দেশ স্বৈরাচার, ফ্যাসীবাদ ও অপশাসন-দুঃশাসন মুক্ত হয়েছে : মুহাম্মদ সেলিম উদ্দিন অনুমতি ছাড়া ঢাবি ভিসিসহ শীর্ষ ব্যক্তিদের নাম ব্যবহারে নিষেধাজ্ঞা

সকল