১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিআইআইটির শিক্ষাসংস্কার প্রসঙ্গে ‘কেমন গ্রাজুয়েট চাই’ সেমিনার অনুষ্ঠিত

বিআইআইটির শিক্ষাসংস্কার প্রসঙ্গে ‘কেমন গ্রাজুয়েট চাই’ সেমিনার - সংগৃহীত

বাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামিক থ্যট (বিআইআইটি) আয়োজিত গণঅভ্যুত্থান-উত্তর বাংলাদেশে ২.০ শিক্ষাসংস্কার প্রসঙ্গ: কেমন গ্রাজুয়েট চাই শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও বিআইআইটি-এর মহাপরিচালক ড. এম আবদুল আজিজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে আলোচনা করেন ওআইসির ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) সাবেক ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ ফাজলী ইলাহী, ঢাকার সাউথইস্ট ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. ইউসুফ এম ইসলাম, মা’হাদুল ফিকরি ওয়াদ দিরাসাতিল ইসলামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক শায়খ মুসা আল হাফিজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি ড. মো: শহীদুল হক।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকাস্থ এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের সহকারী অধ্যাপক আজিজুন নাহার মুনমুন।

উল্লেখ্য, বিআইআইটি ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত চিন্তা ও জ্ঞান সংস্কারে নিবেদিত একটি থিংক ট্যাঙ্ক। যেটি জ্ঞানভিত্তিক সমাজ ও আলোকিত জাতি গঠনে চিন্তাজগতের অন্ধত্ব ও গোঁড়ামী মোচনের মহতি উদ্দেশ্যকে বাস্তবায়নে গবেষণা করছে ও প্রকাশনা বের করছে। এই প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে চিন্তার পুনর্গঠন ও জ্ঞানের একীকরণের লক্ষ্য নিয়ে অনুবাদ, শিক্ষণ প্রশিক্ষণ, শিক্ষা, সচেতনতা তৈরি ও পরামর্শ দিয়ে যাচ্ছে দেশের প্রখ্যাত শিক্ষাবিদ, গবেষক, ইসলামী চিন্তাবিদ ও বিশেষজ্ঞরা।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ইলিশ শিকারে নিষেধাজ্ঞার সময় ভারতের সাথে সমন্বয়ের দাবিতে জেলেদের পিটিয়ে হত্যার ঘটনায় তিন ছাত্রকে পুলিশে সোপর্দ ঢাবি কর্তৃপক্ষের ঢাবিতে পিটিয়ে মারা তোফাজ্জলের পাথরঘাটার বাড়িতে শোকের মাতম আরো ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি মশা নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পদক্ষেপ নেয়া হচ্ছে : ডিএনসিসির সিইও পিলখানা হত্যাকাণ্ডে চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবি শ্রীনগরে ছাত্র আন্দোলনে হামলাকারী ও হুমকিদাতাদের বিচার দাবি বাংলাদেশ থেকে অর্থ পাচার : যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের প্রতি যে আহ্বান জানালো টিআইবি ইবির খালেদা হলে আবারো আগুন সাগর-রুনি হত্যার বিচারের প্রাথমিক স্তর পরিষ্কার করা দরকার : শামসুজ্জামান দুদু প্রতিটি মানুষের আস্থার ঠিকানা ইসলামী ব্যাংক

সকল