০২ সেপ্টেম্বর ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৬
`

বিটিভিতে আগুন : আটকা পড়েছে অনেকে, সম্প্রচার বন্ধ

বাংলাদেশ টেলিভিশনে আগুন - ছবি : বিবিসি

বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত টেলিভিশন বিটিভিতে আজ বৃহস্পতিবার দুপুরে আগুন লাগার পর ভেতরে অনেকেই আটকা পড়েছেন বলে বিটিভির ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বিটিভিতে ভয়াবহ আগুন। দ্রুত ছড়িয়ে পড়ছে। ফায়ার সার্ভিসের দ্রুত সহযোগিতা কামনা করছি। ভিতরে আটকা পড়েছেন অনেকে।

ঢাকার রামপুরায় বিটিভির কয়েকজন সাংবাদিক জানিয়েছেন, ফায়ার সার্ভিসে ফোন করা হলেও তারা এখন আসতে পারেনি। ফলে ভবনের ভেতরে আগুন এখনো নেভেনি। দ্রুত আগুন ছড়িয়ে পড়ছে। সেখানে আন্দোলনকারীরা ভবনটি দখলে নিতে চেষ্টা করছে।

তারা জানিয়েছেন, বিজিবির সদস্যরা সেখানে রয়েছে। তবে তারা নিজেদের রক্ষা করতে ব্যস্ত। অনেকেই বের হয়ে পালাতে পেরেছে। তবে এখনো কতজন ভবনটির ভেতরে রয়েছে তা তারা নিশ্চিত করতে পারেননি।

বিটিভির সম্প্রচার বন্ধ রয়েছে।

তবে, বিটিভির মহাপরিচালক জাহাঙ্গীর আলমকে ফোন করলেও এ বিষয়ে এখন কথা বলতে চাননি।

আফতাবনগরে কলেজশিক্ষার্থী নিহত
ছাত্র আন্দোলনে সংঘর্ষের ঘটনায় আজ রাজধানীর আফতাবনগরে এক শিক্ষার্থী নিহতের খবর পাওয়া গেছে।

একাদশ শ্রেণিতে সদ্য ভর্তি হওয়া এই শিক্ষার্থীর নাম মো: জিল্লুর শেখ। রাজধানীর ঢাকা ইম্পেরিয়াল কলেজের ছাত্র সে।

কলেজটির অধ্যক্ষ আরিফ আহমেদ বিবিসি বাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘দুদিন আগে বিজ্ঞান শাখায় ভর্তি হয়েছে ওই শিক্ষার্থী। ২০২৪-২৫ সেশনে একাদশ শ্রেণিতে সে ভর্তি হয়। এখনো ক্লাস শুরু হয়নি। তার বাড়ি গোপালগঞ্জ এবং ঢাকায় বাসা আফতাবনগরে।’

‘সে আন্দোলনে অংশ নিয়েছে। ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সামনে নিহত হয়েছে। আফতাবনগরেই তার বাসা। হাসপাতালে নেয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়। বিকেলে এখানে জানাজা হবে। পরে গোপালগঞ্জে দাফন করা হবে,’ জানান অধ্যক্ষ।

নিহত ওই শিক্ষার্থীর বাবার নাম মো: হাসান বলে জানান অধ্যক্ষ আরিফ আহমেদ।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement