২৪ আগস্ট ২০২৪, ৯ ভাদ্র ১৪৩১, ১৮ সফর ১৪৪৬
`

কোটা সংস্কার আন্দোলন : ঢাকা ও চট্টগ্রামে ৩ জন নিহত

কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে ঢাকায় সহিংসতা - ছবি : বিবিসি

কোটা সংস্কার আন্দোলনে হামলায় ঢাকা ও চট্টগ্রামে তিনজন নিহত হয়েছে। আজ মঙ্গলবার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলায় এসব নিহতের ঘটনা ঘটে।

ঢাকা কলেজের সামনে একজনের মৃত্যু
রাজধানীর ঢাকা কলেজের সামনে থেকে রক্তাক্ত অবস্থায় এক যুবককে উদ্ধার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

তবে, তার পরিচয় এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা বিকেলে ওই যুবককে ঢাকা কলেজের সামনে রক্তাক্ত অবস্থায় দেখতে পেয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

সেখানকার সাংবাদিক সোহেল রানা বিবিসি বাংলাকে বলেন, ঢাকা কলেজের সামনে থেকে একজন যুবককে রক্তাক্ত অবস্থায় নিয়ে আসা হয়। পরে বিকেল ৫টার দিকে ঢাকা মেডিক্যালে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

তিনি জানান, নিহত ওই ব্যক্তির শরীর রক্তে ভেজা ছিল। ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ জানা যাবে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

চট্টগ্রামে সহিংসতায় দুইজন নিহত
চট্টগ্রামে সহিংসতায় আন্দোলনরত শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষের সময় দুইজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: সাইফুল ইসলাম বিবিসি বাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, নিহত ওই দুজনের মধ্যে একজন চট্টগ্রাম কলেজের ছাত্র। তার নাম আকরাম হোসেন। তবে, অপর পথচারীর পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পুলিশ কমিশনার বলেন, চট্টগ্রামে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও ছাত্রলীগের সাথে নগরীর তিনটি জায়গায় সংঘর্ষ হয়েছে। তবে, কোন জায়গার সংঘর্ষে তারা মারা গেছে সেটি এখনো নিশ্চিত হওয়া যায় নি।

তিনি বলেন, নিহত পথচারীর শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেলেও, চট্টগ্রাম কলেজের নিহত ওই ছাত্রের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

পুলিশ জানিয়েছে, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ওই দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে পুলিশ কোথাও কোনো গুলি চালায়নি।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
সিলেটের সাথে দেশের ট্রেন চলাচল স্বাভাবিক বন্যার্ত মানুষের পাশে সর্বশক্তি নিয়ে দাঁড়াতে হবে : আ ন ম শামসুল ইসলাম কাপ্তাই বাঁধের ১৬ গেট খুলে দেয়া হবে রাতে খুলনায় শেখ হেলালদের ৪ ভাই, মেয়র, এমপিসহ ২১৫ জনের বিরুদ্ধে ২ মামলা হাটহাজারীতে নজিবুল বশরসহ ১৯৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা সিলেটের আদালতে সাবেক বিচারপতি মানিক, ডিম-জুতা নিক্ষেপ ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক মন্ত্রী মোকতাদিরসহ ২৬ জনের নামে হত্যা মামলা আ’লীগের লোকজন এত কুকর্ম করেছে যে তারা বন-জঙ্গলেও আশ্রয় পাচ্ছে না : জামায়াত আমির বন্যার্তদের সহায়তায় ১ দিনের বেতন ও ত্রাণ দিচ্ছেন পায়রা বন্দর কর্তৃপক্ষ বাড়ছে র‌্যানসমওয়্যার ও সাইবার-স্যাবোটাজ হামলার আশঙ্কা পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি মোমিন, সম্পাদক ইয়াছীন

সকল