০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ জিলহজ ১৪৪৫
`

আন্দোলনরত শিক্ষক নেতাদের সাথে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের

- ছবি - ইন্টারনেট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে আগামীকাল বৃহস্পতিবার সকালে বৈঠক করবেন সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিল দাবিতে আন্দোলনরত শিক্ষকরা।

আজ বুধবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভুঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বুধবার সন্ধ্যায় ওবায়দুল কাদের আমাদের সাথে মিটিংয়ের সময় দিয়েছিলেন। কিন্তু পরে সেটি তিনি বৃহস্পতিবার সকালে ঠিক করেছেন।’

অবস্থান কর্মসূচি চলবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক আন্দোলন চলতে থাকবে।’

উল্লেখ্য, গত মার্চ মাসে সর্বজনীন পেনশন স্কিমে আগের চারটি স্কিমের সাথে ‘প্রত্যয় স্কিম’ নামে একটি প্যাকেজ চালু করে অর্থ মন্ত্রণালয়। এতে সব ধরনের স্বশাসিত, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থা এবং তাদের অধীনস্থ অঙ্গ প্রতিষ্ঠানগুলোতে ২০২৪ সালের ১ জুলাই পরবর্তী সময়ে যোগ দেয়া কর্মকর্তা বা কর্মচারীরা অন্তর্ভুক্ত থাকবেন বলে জানানো হয়।

এ স্কিম ‘বৈষম্যমূলক’ দাবি করে তা প্রত্যাহারে সময়সীমা বেঁধে দেয় শিক্ষক সমিতি ফেডারেশন।


আরো সংবাদ



premium cement
জেনিনে সামরিক অভিযান চালাচ্ছে ইসরাইল, ৫ ফিলিস্তিনি নিহত রাজশাহীতে পর্যটন অঞ্চল প্রতিষ্ঠা করা হবে : বিমান ও পর্যটনমন্ত্রী সিলেটে ২৮ লক্ষাধিক টাকার মাদক জব্দ, গ্রেফতার ৩ কাজ শুরু করেছেন নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী স্টারমার, ক্ষমা চাইলেন সুনাক গোল উদযাপন কাল হলো বেলিংহামের, এক ম্যাচ নিষিদ্ধ তিনি হামাসের হামলায় হতাহত ইসরাইলি বাহিনী বিদেশী পেশাজীবীদের নাগরিকত্ব দেবে সৌদি কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে ২ বোনসহ ৩ জনের মৃত্যু টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে কাভার্ডভ্যান-অটোরিকশায় সংঘর্ষে ভাই-বোন নিহত ৩ দেশের সাথে কানেক্টিভিটিতে বাংলাদেশই লাভবান হবে : পর্যটনমন্ত্রী

সকল