০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

আগামী বছর থেকে এইচএসসি পরীক্ষা এগিয়ে নেয়া হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী - ছবি : ইউএনবি

বৃষ্টির জন্য সৃষ্ট দুর্ভোগের কারণে আগামী বছর থেকে এইচএসসি পরীক্ষা এগিয়ে আনা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা শুরুর দিনে বৃষ্টির কারণে দুর্ভোগে পড়েছেন পরীক্ষার্থীরা। আরো কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস থাকায় দেরিতে কেন্দ্রে পৌঁছালে সময় বাড়িয়ে দিতে নির্দেশনা দিয়েছে শিক্ষা বোর্ড। তারপরও অনেক শিক্ষার্থী কেন্দ্রে উপস্থিত হতে পারেননি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে আমাদের পরীক্ষার শিডিউল এলোমেলো হয়েছিল। আমরা তা বেশ কাটিয়ে উঠেছি। আগামী বছর পরীক্ষা এগিয়ে আনা হবে। যথাসম্ভব শুষ্ক মৌসুমে এইচএসসি পরীক্ষা নেয়া হবে।

রোববার (৩০ জুন) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এইচএসসি ও সমমান পরীক্ষা নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
মহাদেবপুরে অটোরিকশায় চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু মোঘলদের ৪০০ বছর আগে তৈরি যে নিয়ম আজ থেকে বদলে যাচ্ছে যুক্তরাষ্ট্রের সাথে বন্দী বিনিময়ের জন্য চাপ দিচ্ছে আফগানিস্তানের তালেবান অস্ট্রেলিয়ার পার্লামেন্টে ফিলিস্তিনপন্থী ব্যানার উত্তোলন বিক্ষোভকারীদের আবারো অজগরের পেটে মানুষ ফরাসি নির্বাচনে অতি দক্ষিণপন্থীদের জয়জয়কার, আতঙ্কিত কৃষ্ণাঙ্গ ফুটবলাররা পেনাল্টির সময়ে রোনালদোর হৃদস্পন্দন ছিল সর্বনিম্ন! ব্রিটেনে আজ নির্বাচন : সুনক থাকবেন, নাকি স্টার্মার আসবেন? গাজা যুদ্ধের নতুন মোড়, হামাসের প্রস্তাব পরীক্ষা করছে ইসরাইল কালো টাকা সাদা করা দুর্নীতির ভিত্তি আত্মহত্যা নয়, জীবনকে ভালোবাসুন

সকল