২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

সম্মিলিত নূরানী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মাওলানা ইসমাইল, মহাসচিব মাওলানা হারুন

- ছবি : নয়া দিগন্ত

সম্মিলিত নূরানী শিক্ষা বোর্ডের কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান মনোনীত হয়েছেন মাওলানা ইসমাইল বেলায়েত হুসাইন এবং মহাসচিব মনোনীত হয়েছেন মাওলানা হারুনুর রশিদ।

শনিবার (২৬ অক্টোবর) রাজধানীর মোহাম্মদপুরে শায়খুল কুরআন আল্লামা ক্বারী বেলায়েত হুসাইন প্রতিষ্ঠিত নূরানী তা‘লীমুল কুরআন বাংলাদেশের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় সম্মিলিত নূরানী শিক্ষা বোর্ডটির আত্মপ্রকাশ ও কমিটি ঘোষণা করা হয়।

জানা গেছে, শিশু ‍শিক্ষার বিস্তার, পড়ালেখার মানোন্নয়ন ও শৃঙ্খলা বজায় রাখতে দেশের নূরানী বোর্ডগুলোর উদ্যোগে সম্মিলিত নূরানী শিক্ষা বোর্ডের আত্মপ্রকাশ ঘটেছে।

কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন মাওলানা আব্দুল হাই (কো-চেয়ারম্যান), মাওলানা মাহফুজুর রহমান (যুগ্ম মহাসচিব), মাওলানা আব্দুল কুদ্দুস (অর্থ সম্পাদক), মাওলানা বশির আহমদ (পরীক্ষা বিষয়ক সম্পাদক), মাওলানা মাহমুদুল হোসাইন (শিক্ষা ও পরিদর্শন সম্পাদক), আশরাফুল ইসলাম (প্রকাশনা বিষয়ক সম্পাদক), মাওলানা হাসানুজ্জামান (প্রচার ও মিডিয়া সম্পাদক), মাওলানা মাহবুবুর রহমান (নির্বাহী সদস্য) ও মাওলানা আব্দুস শাকুর (নির্বাহী সদস্য)।

এছাড়া সভায় সম্মিলিত নূরানী বোর্ডের গঠনতন্ত্র অনুমোদন করা হয় এবং নূরানী বোর্ডগুলোর কার্যক্রম সুন্দরভাবে পালন ও দেশের নূরানী মাদরাসাগুলোকে তত্ত্বাবধান করতে কার্যনির্বাহী ও স্থায়ী কমিটি নামে দু’টো কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, সম্মিলিত নূরানী বোর্ডে যুক্ত আছে নূরানী তালীমুল কুরআন বোর্ড বাংলাদেশ, ইকরা নূরানী তালীমুল কুরআন বোর্ড বাংলাদেশ, খুলনা নূরানী তালীমুল কুরআন বোর্ড বাংলাদেশ, নূরানী এশায়াতুল কুরআন বোর্ড বাংলাদেশ, নূরানী তালীমুল কুরআন বোর্ড সিলেট বাংলাদেশ, বাংলাদেশ নূরানী তালীমুল কুরআন বোর্ড হাটহাজারী চট্টগ্রাম ও নূরানী তালিমুল কুরআন বোর্ড চাঁপাইনবাবগঞ্জ বাংলাদেশ।


আরো সংবাদ



premium cement