২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

- ছবি : নয়া দিগন্ত

ফিলিস্তিন প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) বাদ যোহর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কেন্দ্রীয় খেলার মাঠে এ জানাজার আয়োজন করা হয়।

গায়েবানা জানাজায় ইমামতি করেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী আবদুর রহমান রনি।

আবদুর রহমান রনি বলেন, ‘ইয়াহিয়া সিনওয়ার মৃত্যুর সময় এক হাত হারিয়েও অন্য হাত দিয়ে প্রতিরোধ গড়ে তুলেছেন, এ থেকে আমাদের বাতিলের বিরুদ্ধে সবসময় সোচ্চার হওয়ার শিক্ষাগ্রহণ করতে হবে। পৃথিবীর এক প্রান্তে মুসলিমদের ওপর আঘাত আসলে সেই আঘাত অন্য প্রান্তের মুসলিমদের লাগে। তাই আমরা আমাদের তার জন্য শুধু দোয়া করেছি।’

গত বুধবার (১৬ অক্টোবর) গাজার দক্ষিণাঞ্চলের তাল আল সুলতান এলাকায় সিনওয়ারকে হত্যা করা হয় বলে নিশ্চিত করে ইসরাইলি কর্তৃপক্ষ। এছাড়াও সিনওয়ার নিহতের বিষয়টি নিশ্চিত করেছে হামাসও।

গত ৩১ জুলাই ইরানের রাজধানী তেহরানে ইসমাইল হানিয়া নিহত হওয়ার পর ৬ আগস্ট ৬১ বছর বয়সী ইয়াহিয়া সিনওয়ারকে নতুন নেতা হিসেবে বেছে নেয়ার কথা জানিয়েছিল হামাস।


আরো সংবাদ



premium cement
সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল জনসম্পৃক্ততায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি সম্ভব স্বাস্থ্য অধিদফতরের নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দ্বে ৩ ডাক্তার আহত বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের রাস্তা দেখেন : হাসনাত আবদুল্লাহ ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

সকল