০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

জবিতে খালেদা জিয়ার নামফলক নির্মাণ নিয়ে ব্যাখ্যা দিলো কর্তৃপক্ষ

- ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নামফলক নির্মাণ নিয়ে ব্যাখ্যা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের উপপরিচালক মোহাম্মদ ফিরোজ আলম স্বাক্ষরিত একটি ব্যাখ্যা গণমাধ্যমকে দেয়া হয়।

সেই ব্যাখ্যায় বলা হয়েছে, ১৯৯৫ সালের ২ নভেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সরকারি জগন্নাথ কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের আনুষ্ঠানিক ঘোষণা দেন। এরই ফলশ্রুতিতে তৎকালীন প্রশাসনিকভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ঘোষণা ফলক প্রশাসনিক ভবন প্রাঙ্গণে স্থাপন করা হয়। পরবর্তীতে কতিপয় দুষ্কৃতকারী উক্ত ঘোষণা ফলক ভেঙে ফেলে।

ব্যাখ্যায় আরো বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন উক্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ঘোষণা ফলক পুনঃস্থাপন করার উদ্যোগ গ্রহণ করেছে মাত্র। এখানে কোনো প্রকার দলীয় কিংবা রাজনৈতিক ম্যুরাল স্থাপন করা হচ্ছে না। এটি শুধুমাত্র ছবি সংবলিত ঘোষণা ফলক, যা জগন্নাথ বিশ্ববিদ্যালয় সৃষ্টির ইতিহাসকে ধারণ করছে।

এর আগে মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল কালো কালি দিয়ে মুছে দেয়া, অন্যদিকে ভিসি ভবনের সামনে নির্মাণ করা বেগম খালেদা জিয়ার নামফলক ও ম্যুরাল বিষয়ে আপত্তি জানিয়ে সমাবেশ করে একদল শিক্ষার্থী।

21 (1)


আরো সংবাদ



premium cement