০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

আরো ৩ দেশ থেকে বুলগেরিয়ার ভিসার আবেদন করতে পারবে বাংলাদেশী শিক্ষার্থীরা

আরো ৩ দেশ থেকে বুলগেরিয়ার ভিসার আবেদন করতে পারবে বাংলাদেশী শিক্ষার্থীরা - সংগৃহীত

বুলগেরিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি হওয়া বাংলাদেশী শিক্ষার্থীরা এখন থেকে ভারতের নয়াদিল্লির বুলগেরিয়ান দূতাবাস ছাড়াও পাকিস্তানের ইসলামাবাদ, ভিয়েতনামের হ্যানয়, কাজাখস্তানের আস্তানায় বুলগেরিয়ান দূতাবাসে ভিসার জন্য আবেদন করতে পারবেন।

বুলগেরিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি হয়েছেন, কিন্তু নয়াদিল্লিতে ভিসা আবেদনে চ্যালেঞ্জের মুখে পড়া বাংলাদেশী শিক্ষার্থীরা এখন হ্যানয়, ইসলামাবাদ বা আস্তানায় বুলগেরিয়ান দূতাবাসে আবেদন করতে পারবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) লিখেছে, বাংলাদেশী শিক্ষার্থীরা বুলগেরিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি হয়েছেন কিন্তু নয়াদিল্লিতে ভিসা আবেদনে চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন, তারা এখন হ্যানয়, ইসলামাবাদ বা আস্তানায় বুলগেরিয়ান দূতাবাসে আবেদন করতে পারবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশী শিক্ষার্থীদের কোনো বাধা ছাড়াই বিদেশে শিক্ষা গ্রহণে উৎসাহিত করার জন্য এই তথ্যটি এক্স হ্যান্ডেলে শেয়ার করেছে। সাশ্রয়ী মূল্যে টিউশন ফি, মানসম্পন্ন শিক্ষা এবং আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছানোর সুযোগের কারণে গত কয়েক বছরে বুলগেরিয়া উচ্চশিক্ষা গ্রহণকারী বাংলাদেশী শিক্ষার্থীদের গন্তব্যে পরিণত হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বিএনপির দাবি নির্বাচনী রোডম্যাপ, জামায়াত চায় আগে সংস্কার বৃষ্টির পানিতে তলিয়ে গেছে নারায়ণগঞ্জের মসজিদসহ শতাধিক স্থাপনা ‘রংপুরে প্রত্যেকটি মন্দির পাহারা দিবে জামায়াত শিবির নেতাকর্মীরা’ ব্যাটিং-ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে হার বাংলাদেশের নৌবাহিনীর অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী আটক তারাগঞ্জে মহাসড়ক অবরোধ, ১০ কিলোমিটার এলাকা যানজট সুনামগঞ্জের দিরাইয়ে আ’লীগ নেতা গ্রেফতার অন্যায় করে পার পাওয়া যায়, এ সংস্কৃতি থেকে বের হতে হবে : অর্থ উপদেষ্টা নোয়াখালীতে বৃদ্ধ বাবাকে পিটিয়ে হত্যা করল ছেলে সরকারি চাল বিক্রি করে ভারতে পালানোর সময় খাদ্য কর্মকর্তা আটক কেরানীগঞ্জে খাবারের দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩

সকল