২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিদর্শনে নব নিযুক্ত ভিসি

মাত্র ১৫০ টাকা গেস্টহাউসের ভাড়া, সেটাও পরিশোধ করতেন না কর্মকর্তারা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিদর্শনে নব নিযুক্ত ভিসি - ছবি : নয়া দিগন্ত

ঢাকায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছেন নব নিযুক্ত ভিসি ড. শওকত আলী। সেখানে তিনি দেখেন, বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউসের ভাড়া ধরা হয়েছে মাত্র ১৫০ টাকা। সেটাও পরিশোধ করেন না শিক্ষক-কর্মকর্তারা।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর শ্যামলীর খিলজি রোডে অবস্থিত ওই বিশ্ববিদ্যালয় পরিদর্শন শেষে তিনি এ অনিয়মের কথা বলেন।

এ সময় সেখানে গিয়ে তিনি একজন শিক্ষক এবং হিসাব শাখার কর্মকর্তাকে পান, যারা বিশ্ববিদ্যালয়কে না জানিয়ে সেখানে অবস্থান করছিলেন। সেখানে ভিসির রুমে গিয়ে শিক্ষক ও কর্মকর্তারা থাকতেন বলেও অভিযোগ পান তিনি।

পরিদর্শন শেষে তিনি জানান, ঢাকার মতো জায়গায় মাত্র ১৫০ টাকা রুম ভাড়া। বিষয়টি খুবই উদ্বেগের। এছাড়াও গেস্ট হাউসে নানা ধরণের অনিয়মের তথ্য পাওয়া গেছে। জানা গেছে, ভিসির রুমে শিক্ষক-কর্মকর্তারা রাত যাপন করেন কোনো অনুমতি ছাড়াই। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অনুমতি ছাড়াই এখানে শিক্ষক-কর্মকর্তারা রুম ব্যবহার করছেন। এ ধরনের অনেক অনিয়ম আমরা পেয়েছি। বিষয়গুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

পরে তিনি মার্কেটিং বিভাগের শিক্ষার্থী কিডনি রোগে আক্রান্ত রিশাদ কবিরের ভাড়া বাসায় গিয়ে তার খোঁজ খবর নেন। পরে তাকে উন্নত চিকিৎসার বন্দোবস্ত করে দেয়ার আশ্বাস দেন।

রিশাদ এবার এমবিএ পরীক্ষার ফলাফলে প্রথম হয়েছেন। বিবিএ-তেও প্রথম তিনি। ঢাকায় একটি ভাড়া বাসায় থেকে কিডনি ডায়ালাইসিস করছেন। কিডনি প্রতিস্থাপনের জন্য তাদের ভারতে যাওয়ার কথা রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
পদ্মার ভাঙনে ভিটেমাটি হারিয়েছে ২ শতাধিক পরিবার দেশে বুদ্ধিভিত্তিক বিপ্লব সাধনে সকলকে প্রস্তুত থাকতে হবে : আব্দুর রহমান মূসা বগুড়ায় আবারো অবৈধ পটকা তৈরি, বিস্ফোরণে উড়ে গেছে ঘরের চাল শান্তর ফিফটি, ৩৫৭ রানে পিছিয়ে থেকে দিন শেষ করলো বাংলাদেশ হিটলার মুসোলিনের চেয়েও ভয়ঙ্কর ছিল হাসিনা : মোয়াজ্জেম হোসেন হেলাল পতিত আ’লীগ সরকারের কবল থেকে ভিক্ষুকরাও রেহায় পায় নাই : জামায়াত আমির নতুন সংবিধান তৈরিতে সবার অংশগ্রহণ ও কনসেন্ট নিশ্চিত করার দাবি নতুন করে যেভাবে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সংঘর্ষের কারণে খাগড়াছড়ি ও রাঙামাটিতে মোবাইল ব্রডব্যান্ড পরিষেবা ব্যাহত : বিটিআরসি তালতলীতে জামায়াতে ইসলামীর সিরাতুন্নবী সা: আলোচনা ও কর্মী সম্মেলন বিলাসবহুল আবাসনে ৬ হাজার কোটি টাকার বেশি ব্যয় সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের

সকল