২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গেস্ট হাউসের ভাড়া ১৫০ , সেটাও পরিশোধ করেন না বেরোবি কর্মকর্তারা!

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউস পরিদর্শনে নবনিযুক্ত ভিসি - ছবি : নয়া দিগন্ত

বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউস। এর ভাড়া দিনে মাত্র ১৫০ টাকা! এমনটা দেখে বিষ্মিত হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নবনিযুক্ত ভিসি ড. শওকত আলী। আজ শনিবার ঢাকায় অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়টির গেস্ট হাউস পরিদর্শন করার সময় অবাককরা বিষয়টি জানতে পারেন।

তিনি সফরকালে দেখতে পান যে বিশ্ববিদ্যালয়টির গেস্ট হাউজের ভাড়া মাত্র ১৫০ টাকা ধরা হয়েছে। আরো বিস্ময়ের ব্যাপার হলো, ওই নামমাত্র ভাড়াও পরিশোধ করছেন না শিক্ষক-কর্মকর্তারা।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর শ্যামলীর খিলজি রোডে অবস্থিত ওই গেস্ট হাউস পরিদর্শন শেষে তিনি এই অনিয়মের কথা বলেন।

এ সময় সেখানে গিয়ে তিনি একজন শিক্ষক এবং হিসাব শাখার কর্মকর্তাকে পান। দু’জনই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে না জানিয়ে সেখানে অবস্থান করছিলেন। তিনি অভিযোগ পান যে গেস্ট হাউসের ভিসির রুমেও শিক্ষক ও কর্মকর্তারা থাকেন।

পরিদর্শন শেষে তিনি জানান, ঢাকার মতো জায়গায় মাত্র ১৫০ টাকা রুম ভাড়া। বিষয়টি খুবই উদ্বেগের। এছাড়া অনুমতি ছাড়া শিক্ষক-কর্মকর্তাদের ভিসির রুমে রাত্রি যাপন, বিশ্ববিদ্যালয়ের অনুমতি ছাড়াই শিক্ষক-কর্মকর্তাদের রুম ব্যবহারসহ নানা ধরণের অনিয়মের তথ্য পাওয়া গেছে বলেও জানান তিনি। পরে বিষয়গুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি তিনি দেন।

পরে তিনি মার্কেটিং বিভাগের শিক্ষার্থী কিডনি রোগে আক্রান্ত রিশাদ কবিরের ভাড়া বাসায় গিয়ে তার খোঁজ খবর নেন। এ সময় তাকে উন্নত চিকিৎসার বন্দোবস্ত করে দেয়ারও তিনি আশ্বাস দেন।

রিশাদ এবার এমবিএ পরীক্ষার ফলাফলে প্রথম হয়েছেন। বিবিএ-তেও প্রথম তিনি। ঢাকায় একটি ভাড়া বাসায় থেকে কিডনি ডায়ালাইসিস করছেন। কিডনি প্রতিস্থাপনের জন্য তাদের ভারতে যাওয়ার কথা রয়েছে।


আরো সংবাদ



premium cement